Bangla Serial

Anurager Chowa vs Zee: অনুরাগের ছোঁয়ার বিপরীতে তোমার খোলা হাওয়া এবং লালকুঠি চূড়ান্ত ব্যর্থ! তবু “ঝিলমিল” অ্যাওয়ার্ড পেল সেরা শাশুড়ির! এ কেমন বিচার?

জি বাংলাকে (Zee Bangla) একদম শক্ত খুঁটির মতো ধরে রেখেছে অনুরাগের ছোঁয়া (Anurager Chhowa) ধারাবাহিকটি। আসলে একের পর এক নতুন ধারাবাহিক এসে পিছনে ফেলে দিচ্ছে পুরোনো ধারাবাহিকগুলোকে। এই যেমন নতুন বছরের প্রথম টি আর পি (TRP) রেজাল্টে সবার প্রথমে ছিল জগদ্ধাত্রী। কিন্তু এখন সেই জগদ্ধাত্রীকে (Jagaddhatri) চোখে আঙুল দিয়ে টেক্কা মেরে প্রথমে রয়েছে অনুরাগের ছোঁয়া (Anurager Chhowa)। তাও কিছু পয়েন্টের ব্যবধানে নয়। বেশ ভালো নম্বরেই টেক্কা দিয়েছিল অনুরাগের ছোঁয়া। আর তার মাঝেই হারিয়ে গিয়েছিল তোমার খোলা হাওয়া (Tomar Khola Hawa) আর লাল কুঠি (Lal Kuthi)।
Screenshot 20230310 175144 Google 1

তবে এই টি আর পির দিক দিয়েও বেশ ওঠা নাম হয়েছে, কারণ টি আর পি খুবই আপেক্ষিক একটি বিষয়। টি আর পি টিকিয়ে রাখা যেন অন্য এক সংগ্রাম। সেই সংগ্রামে অধিকাংশ ক্ষেত্রেই পিছিয়ে পড়তে হচ্ছে বহু ধারাবাহিককে। এরকম কত ধারাবাহিক আছে।
Screenshot 20230310 175159 Google 1

তবে মাঝে অনুরাগের ছোঁয়ার টি আর পিও বেশ নেমে গিয়েছিল। বার বার সূর্য আর দীপার ভুল বোঝা বুঝিতে বিরক্ত হয়ে গিয়েছিল দর্শকরাও। ৯.১ থেকে সোজা ৮.৮ এ টি আর পি নেমে এসেছিল। তবে আবার সেই টি আর পি ধরে রাখতে সাহায্য করেছিল মিষ্টি দুটো বাচ্চা, সোনা ও রূপা। কিন্তু কতদিন এইভাবে! গল্পের প্লট ও ধারাবাহিকের স্লট, দুটোই খুব গুরুত্বপূর্ণ বিষয়।
anurag 1

কিন্তু সম্প্রতি শ্যুট হয়ে গেল জি বাংলার বহু প্রতিক্ষিত অ্যাওয়ার্ড শো সোনার সংসার। আর তাতে আরও একবার প্রমাণিত হয়ে গেল যে টি আর পি আর মানুষের ভালোবাসা সবসময় একই তালে একই ছন্দে চলে না। আসলে নতুন নতুন ধারাবাহিক এসে পুরোনো ধারাবাহিককে অনেকটাই টেক্কা দিয়ে দিয়েছে। কিন্তু তাবলে মানুষের মন থেকে তো মুছে ফেলা সম্ভব নয়।

যেমন সম্ভব হয়নি “ঝিলমিল”কে সরিয়ে ফেলা। হ্যাঁ আপনারা ঠিকই ধরেছেন, অ্যাওয়ার্ড শোতে অনুরাগের ছোঁয়াকে রীতিমতো টক্কর দিয়ে দিল তোমার খোলা হাওয়া। সেরা শ্বাশুড়ি অ্যাওয়ার্ড সেখানে জিতে নিল ঝিলমিল। কিন্তু দর্শকরা লালকুঠিকেও ভালোবাসে। সেই ধারাবাহিকে দেখা মিলল না কোথাওই।

TollyTales Entertainment Desk