Entertainment

Nobel: ভারতকে গালিগালাজ! “যে দেশে গেয়ে জনপ্রিয় হলে সেই দেশকেই থুতু ছেটানো?” ভারতে Banned হয়ে গেলো এই তারকা গায়ক

ভারতের বিরুদ্ধে বিতর্কিত পোস্ট করায় আবার চর্চার শিরোনামে উঠে এলেন বাংলাদেশী সংগীত শিল্পী মাইনুল আহসান নোবেল। ভারতের গানের রিয়ালিটি শো থেকেই তিনি জনপ্রিয়তা অর্জন করেছেন। তারপরেও নানান বিতর্কিত মন্তব্য করার ফলে তাকে প্রায় সময় সমালোচিত হতে দেখা যায়।

প্রসঙ্গত জি বাংলার জনপ্রিয় গানের রিয়ালিটি শো সারেগামাপা থেকে বাংলাদেশের এই সংগীত শিল্পীর জনপ্রিয়তা শিখরে ওঠে। তারপরে একাধিকবার তিনি সোশ্যাল মিডিয়াতে ভারতকে আক্রমণ করেছেন কিন্তু এবার তার ভাষায় ক্ষুব্ধ ভারতীয়রা।

প্রসঙ্গত এই বিতর্কের সূত্রপাত হয় চলতি টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের ভারত বাংলাদেশের ম্যাচ নিয়ে। গত বুধবার ভারত বনাম বাংলাদেশ টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে প্রথম মুখোমুখি হয় এবং যাতে বাংলাদেশ পাঁচ রানে পরাজিত হয় ভারতের কাছে। প্রসঙ্গত বুধবার অ্যাডিলেটে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ লুইস নিয়ম অনুযায়ী খেলা হয়। এবং তার পরেই বাংলাদেশের বেশ কিছু সমর্থকরা নানা রকম অভিযোগ তুলতে শুরু করে আইসিসি এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে।

Noble: Our Very Own Singing Sensation | Print Version

কিন্তু ভারতের কাছে হারার পরেও বাংলাদেশের কাছে সুযোগ ছিল সেমিফাইনালে ওঠার। কিন্তু রবিবার পাকিস্তানের কাছে পরাজিত হয়ে একেবারেই টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ থেকে বিদায় নেয় বাংলাদেশ। আর তারপরেই নোবেল এই বিস্ফোরক মন্তব্য করে সোশ্যাল মিডিয়াতে।

রবিবার রাতে নোবেল সোশ্যাল মিডিয়াতে একটি পোস্ট করে লেখেন, ‘আইসিসি হল ইন্ডিয়ান ক্রিকেট কাউন্সিল।’ এছাড়াও এমন অকথ্য ভাষায় গালাগালি করেন যে সেগুলো লেখা সম্ভব নয়। তারপরেও তিনি থেমে থাকেননি আবার তিনি একটি পোস্ট করেন যেখানে তিনি লেখেন, সারেগামাপা শোতে ভারতবাসী ১১ মাস তার পা ধোয়া জল খেয়েছে। তিনি কোনো ‘ভারত টারতের’ তোয়াক্কা করেন না। কিন্তু তার কিছুক্ষণের মধ্যেই সেই পোস্ট ডিলিট করে দেন নোবেল।

b 1

আর এই পোস্ট সোশ্যাল মিডিয়াতে প্রকাশ পাওয়ার পরে ভারতীয়রা ক্ষেপে উঠেছে নোবেলের ওপর। তাদের একাংশের মন্তব্য যে, এতদিন পর হয়তো তার নেশা কেটেছে। আবার কেউ কেউ বলেছেন যে তিনি না মানলেও সারেগামাপা ই তাকে খ্যাতি দিয়েছে তা তিনি অস্বীকার করতে পারেন না।

আবার অনেকেই দাবি তুলেছেন যে অবিলম্বে যেন নোবেলকে ভারতের সমস্ত অনুষ্ঠান থেকে বাদ দেওয়া হয়। এমনকি তাকে যেন ভারতে ঢুকতেও না দেওয়া হয়।

Nira