Bollywood

Arijit Singh Duplicate: হাসি আর মুখ ভঙ্গির নকল, সঙ্গে সেই এক পাগড়ি! এগুলো করলেই কি অরিজিৎ সিং হওয়া যায়? হুবহু অরিজিতের মতো ব্যক্তিকে দেখে লোক বলছে ‘গরীবের অরিজিৎ লাইট’

কঠিন লড়াই-এর মধ্য দিয়ে নিজের কেরিয়ার গড়ে তুলেছেন গায়ক অরিজিৎ সিং। একসময় গানের পর গান রেকর্ড হত, কিন্তু তা মুক্তি পেত না। তবুও গানের প্রতি তাঁর স্বপ্ন দেখা কোথাও থেমে যায়নি। সেই গায়কের গানই একসময় ঝড়ের গতিতে ভাইরাল হয়ে ওঠে। সুপারস্টারের এক একটি গান মানেই এখন সিনে দুনিয়ায় ঝড়। সম্ভবত ২০১৩ সালে অরিজিৎ সিং-এর ভাগ্য খুলে যায়। তার অসংখ্য গানের মধ্যে ‘আশিকী টু’ ছবিতে ‘তুমহি হো’ গান বলিউড মিউজিক ইন্ডাস্ট্রির অন্যতম।

এই গানের জন্যই রাতারাতি তারকা হয়ে যান অরিজিত্ সিং। তারপর তাঁকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। শুধুই সাফল্যর মুখ দেখেছেন অরিজিৎ সিং। তারপর তার গাওয়া একটা গান নেই, যেটা হিট হয়নি। এবার এল অরিজিৎ সিং-এর অবিকল আরেকজন। যার মুখশ্রী প্রায় পুরো এক তাঁর সঙ্গে। পরনে হালকা গোলাপি শার্ট, চোখে চশমা, মাতায় পাগড়ি পরে মেরে ঢোলনা গানে লিপ দিচ্ছেন। মুখভঙ্গি করছেন অরিজিৎ সিং-এর গানের অনুকরণেই।

গত কয়েকদিন ধরেই নেটদুনিয়ায় ভাইরাল হচ্ছে নকল অরিজিতের ভিডিও। হঠাৎ দেখলে, একটু থেমে যাবেন আপনিও, যেন মনে হবে খোদ অরিজিৎ। তবে কিছুক্ষন পরে বোঝা যাবে, সে নকল। সেই একই হাসি, একই চাহনি, দাঁত, চোখ, মুখের গঠনও যেন অনেকটাই এক,,,। এই যুবকের ভিডিও ভাইরাল হতেই সকলেরই প্রায় একই সুরে প্রশ্ন, ‘কে ইনি?’ ভিডিয়োটি অনেকেই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করছেন।

ভাইরাল ভিডিওটি দেখে বেশিরভাগ মানুষই চমকিত। অরিজিতের সঙ্গে এক অসম্ভব মিল দেখে অবাক হয়েছেন নেটনাগরিকদের একাংশ। আবার অনেকে ভিডিও দেখে রীতিমতো বিরক্ত। অরিজিতের সঙ্গে এই মানুষটার তুলনা টানায় কয়েকজন কটাক্ষ করেন। তাদের বক্তব্য, করেছেন, হাসি আর মুখ ভঙ্গির নকল করলেই কি যে কেউ অরিজিৎ সিং হয়ে যেতে পারে নাকি!কেউ কেউ এই ভিডিও দেখে লিখেছেন, ‘হে ঈশ্বর আমি তো চমকেই গিয়েছিলাম।’

আবার কেউ কেউ লিখেন, গরিবের অরিজিৎ। ‘কনফিউসড আত্মা’ নামে একটি ইনস্টাগ্রাম হ্যান্ডে তার এই ভিডিওটি পোস্ট করে আসল Arijit Singh-এর নামের বানানে বদল এখানে লেখা হয়েছে ‘Orijet Sengh’। সোশ্যাল মিডিয়ায় রয়েছেন এমন বহু নকল শাহরুখ, সলমন, ঐশ্বর্য। কথায় আছে, পৃথিবীতে প্রতিটি মানুষেরই নাকি ৭ জন একই দেখতে মানুষ রয়েছেন। তবে নকল অরিজিৎ-কে এই প্রথম খুঁজে পাওয়া গেল।

Titli Bhattacharya