Connect with us

Bollywood

Amitabha-Jaya: বাজারে লক্ষ লক্ষ টাকার ঋণ এদিকে সংগ্রহে রয়েছে ৯ লাখের পেন, ৫ কোটির ঘড়ি! অমিতাভ বচ্চন-জয়ার সম্পত্তির পরিমাণ কত জানলে চমকে উঠবেন

Published

on

বলিউডে চলে তাঁর রাজত্ব। ৭০ পেরিয়ে গেছেন তবু মাঠ ছাড়েননি। বুঝতে পারলেন কার কথা বলছি? যদিও শিরোনাম দেখে অনেকেই বুঝতে পেরে গেছেন যে আমরা আজ কাকে নিয়ে কথা বলবো। না তবে একজনকে নিয়ে নয়, স্বামী স্ত্রী দুজনের বিষয়ে আজ এক গুরুত্বপূর্ণ এবং অজানা তথ্য শেয়ার করব আমরা।

যাঁদের নিয়ে আজ কথা বলব তাঁরা হলেন বলিউডের দুই প্রথিতযশা শিল্পী অমিতাভ বচ্চন এবং স্ত্রী জয়া বচ্চন। ৫ দশক আগে বলিউডের বড়পর্দায় দেখা গিয়েছিল দুজনকে একসঙ্গে। সিনেমার নাম ছিল বংশী অর বিরজু। সিলসিলা, কাভি খুশি কাভি গম, অভিমান- দুজনের একসঙ্গে দর্শককে উপহার দেওয়া হিট সিনেমার তালিকা লম্বা হয়েছে ক্রমশ।

কি অ্যান্ড কা সিনেমায় দুজন শেষ অভিনয় করেছিলেন। ২০০৬ সালের পর বড় পর্দায় আর অমিতাভ এবং জয়া বচ্চনকে একসঙ্গে অভিনয় করতে দেখা যায়নি। সূত্রের খবর, বর্তমানে দুজনের মিলিয়ে সম্পত্তির পরিমাণ ৩৪৫৬ কোটি টাকা। চমকে উঠলেন তো?
Love Story Of Amitabh Bachchan And Jaya Bhaduri - YouTube

২০১৮ সালে জনপ্রিয় রাজনীতিবিদ জয়া বচ্চন নির্বাচন কমিশনে যে হলফনামা জমা দিয়েছিলেন তাতে দুজনের মোট হাজার কোটি টাকার সম্পত্তির হিসেব দেওয়া রয়েছে। স্থাবর সম্পত্তি ৫৪০ কোটি এবং অস্থাবর সম্পত্তি ৪৬০ কোটি।

সূত্র বলছে অমিতাভ বচ্চন প্রতিমাসে এখনো প্রায় ৩০ কোটি টাকা উপার্জন করেন। অমিতাভ জায়া জয়া বচ্চন মাস গেলে আয় করেন ৩৫ লক্ষ টাকা। কোন বনেগা ক্রোরপতি অনুষ্ঠানের প্রতি পর্বের জন্য প্রায় চার কোটি টাকা পারিশ্রমিক নেন বিগ বি। আর এক একটি সিনেমায় কাজ করার জন্য নেন প্রায় ছয় কোটি টাকা। সম্প্রতি ব্রহ্মাস্ত্র সিনেমায় অভিনয় করার জন্য বিগ বি পেয়েছেন প্রায় ১০ কোটি টাকা।

মুম্বইয়ে জলসা ছাড়াও আরো পাঁচটি বাংলা রয়েছে অমিতাভ এবং জয়ার। প্রতিটি বাংলোর মূল্য প্রায় ৩২ কোটি টাকার কাছাকাছি। আন্ধেরিতে যে বিলাসবহুল ফ্ল্যাট রয়েছে সেটি ভাড়া নিয়েছেন অভিনেত্রী কৃতি শ্যানন। প্রতিমাসে তিনি ভাড়া দেন প্রায় ১০ লক্ষ টাকা।
Top 7 Movies in Which Amitabh and Jaya Bachchan Worked Together

এছাড়াও দিল্লির গুলমোহর পার্কে একটি বাড়ি ছিল বচ্চনের যেটা ২০২২ সালে ২৩ কোটি টাকাতে বিক্রি করে দেন তিনি। এর বাইরে ভোপাল, গুজরাত, পুনেতে জমি কিনে রেখেছেন। উত্তরপ্রদেশের দৌলতপুর এলাকায় তিন একর জমি রয়েছে। লখনউতে কাকোরি এলাকায় একটি চাষযোগ্য জমি রয়েছে জয় বচ্চনের নামে।

এটা গেল দেশের কথা এবার আসি বিদেশের সম্পত্তির পরিমাণে। ফ্রান্সের ব্রিগনোগান প্লেগে কোটি টাকার মূল্যের একটি বিলাসবহুল বাংলো কিনেছেন বিগ বি। তার বাইরে ৬২ কোটি টাকা মূল্যের সোনার গয়না রয়েছে জয়া বচ্চনের। নায়িকা এক একটি ঘড়ি পরেন যার মূল্য প্রায় ৫১ লক্ষ টাকা। অমিতাভ যতগুলি ঘড়ি পরেন তার মোট মূল্য প্রায় ৩.৪ কোটি টাকা। দুজনের সংগ্রহে এমন একটি পেন রয়েছে যার মূল্য প্রায় ৯ লক্ষ টাকা।

পাশাপাশি রয়েছে নামিদামি ব্র্যান্ডের গাড়ি। মার্সিডিজ বেঞ্জ, রোলস রয়েস, পোর্সে এমন প্রায় ১২টি কোটি টাকা মূল্যের গাড়ি রয়েছে দুজনের।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending