Connect with us

Bollywood

Oscar স্মৃতিচারণে নেই প্রয়াত লতা মঙ্গেশকর! ক্ষুব্ধ নেটদুনিয়া

Published

on

৯৪ তম অস্কার অনুষ্ঠিত হলো। কে হবে বিজেতা, আর কার মুকুটে যুক্ত হবে নতুন পালক এই নিয়ে চুলচেরা বিশ্লেষণ হয়েছে অনুষ্ঠানের আগে। অন্যদিকে বিশেষ বিভাগ ছিল স্মৃতিচারণা নিয়ে। নাম ছিল ইন মেমোরিয়াম।

স্বাভাবিকভাবেই দর্শকরা ভেবেছিলেন লতা মঙ্গেশকর, দিলীপ কুমার সকলকে শ্রদ্ধা জানানো হবে। কিন্তু সকলে হলেন নিরাশ। ডলবি থিয়েটারে এমন কিছুই হলো না।

সম্প্রতি প্রয়াত হয়েছেন সংগীত জগতের সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। গায়িকার অকাল প্রয়াণে সংগীত জগৎ এক প্রকার অভিভাবকহীন হয়ে পড়েছে। মাসের শুরুতে লতাকে ব্রিটিশ অ্যাকাডেমি অফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন পুরস্কারও দেওয়া হয়েছে।

কিন্তু এই অনুষ্ঠানে কেনো এমন অবিচার হলো সেটাই প্রশ্ন দর্শকদের। ফলে এই বিষয় নিয়ে ইতিমধ্যেই নেট দুনিয়ায় সমালোচনার ঝড় শুরু হয়েছে। ২০২১ সালে প্রয়াত হওয়া ঋষি কাপুর, সুশান্ত সিং রাজপুত, ইরফান খানের মতো অভিনেতাদেরকেও শ্রদ্ধা জানানো হয়েছিল।

তাহলে কীভাবে এইবছর এই প্রবাদ প্রতিম গায়িকাকে উপযুক্ত সম্মান দেওয়া হল না সেটা নিয়ে প্রশ্ন উঠেছে। ভারতের ইতিহাসে লতা মঙ্গেশকরের কী অবদান সেটা আলাদা করে লেখার অবকাশ থাকে না।

তাই তাঁকে যে এভাবে ভুলে যাওয়া হলো সেটাই অবাক করেছে সকলকে। এমনকী যেই শিল্পী বিশ্ব রেকর্ড তৈরি করেছেন তাঁকে গোটা বিশ্ববাসীর সামনে কেন সম্মানিত করা হলো না সেই প্রশ্ন করেছেন একজন। অন্তত নামের উল্লেখ থাকলেও খুশি হতেন অনুরাগীরা।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending