Bollywood

Srk-Salman: হলে চলছিল ‘পাঠান’! মাঝে ঢুকে পড়লেন সলমন খান! SRK নয় সলমনের জন্য গলা ফাটাল দর্শক

৫৭ বছরের শাহরুখের হট লুক দেখে ক্রাশ খাবেন আপনিও। কেউ ভাবেনি শারুখের এই সিনেমা প্রথম দিনেই বাজিমাত করবে। টানা চারবছর পর বড়পর্দায় নায়করূপে ফিরলেন শাহরুখ খান। তাই প্রথম থেকেই শাহরুখ ভক্তদের উত্তেজনার বাঁধ ভেঙে পড়েছে। ফার্স্ট ডের ফার্স্ট শো দেখার জন্য ঝাঁপিয়ে পরে দর্শকগণ।

২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে ‘পাঠান’। ছবির মুক্তি ৫দিন আগে অগ্রিম টিকিট বুকিং-শুরু হওয়ার কথা ছিল কিন্তু তারও একদিন আগে থেকে তা শুরু হয়ে যায়। ‘পাঠান’ ছবি মুক্তির দিনেই প্রায় ৫৫ কোটির ব্যবসা করে ফেলেছে যশরাজ ফিল্মস প্রযোজিত এই ছবি। শাহরুখকে দেখতে এক বার বা দু’ বার নয়, অনেকে দেখেছেন তিন-তিন বার! কখনও সিঙ্গল স্ক্রিনে, কখনও আবার মাল্টিপ্লেক্সে। পয়সা উসুল করা হুল্লোড়ে মেতেছেন দর্শক।

পাঠান দেখে টুইটারে একজন লিখেছেন, “পাঠান বোমবাস্টিক। দারুণ। পারফেক্ট মশালাদার মুভি। যদি না দেখেন তাহলে মিস করবেন। “অন্য এক ভক্ত লিখেছেন, “পাঠান আর টাইগার আমাদের ফোনের স্ক্রিনেই আগুন ধরায়। তাহলে বিগ স্ক্রিনে কেমন হবে ভাবুন।” তবে ‘পাঠান’ এ ‘ভাইজান’-অর্থাৎ সালমান খানের আবির্ভাব যেন মেঘ না চাইতেই জল এনে দিল। শাহরুখ খানের ছবির মাঝেই থাকল সলমনের খানের ‘কিসি কা ভাই কিসি কি জান’-এর প্রথম ঝলক।

১ মিনিট ৪০ সেকেন্ডের টিজার জুড়ে সালমান। ভক্তদের কাছে উত্তেজনার সীমা রইল না। দেখা যায়, আগের মতোই মরুভূমির মধ্যে দিয়ে সেই স্টাইলে বাইক চালিয়ে যাচ্ছেন সালমান। আবার কখনও কাঁচের জানলা ভেঙে ঢুকে পড়ছেন মেট্রোতে। সালমানের সেই অ্যাকশন এখনও একই রয়ে গিয়েছে। তবে সলমনের চেহারায় কিছু পরিবর্তন লক্ষ্য করা গেল। কাঁধ ছোয়া চুল, মুখ ভর্তি দাড়ি।

ছবিতে সালমানের প্রবেশে উত্তেজনার পারদ স্বাভাবিক ভাবেই তুঙ্গে ওঠে। পর্দায় তিনি প্রকট হতেই হাততালির বন্যা বয়ে যায়। উল্লেখ্য, পাঠান’ছবিতে শাহরুখের সঙ্গে জুটি বেঁধেছেন দীপিকা পাড়ুকোন। ‘পাঠান’ -এর ‘বেশরম রং’ গানটি প্রকাশ্যে আসতেই শুরু হয়েছিল সমালোচনা। গানে অশ্লিনতার পরিমান অনেকটাই বেশি হওয়ার দরুন কেউ কেউ দীপিকা পাড়ুকোনের বিকিনির গেরুয়া রং নিয়ে বিতর্ক শুরু করেছেন। অন্যদিকে কিছু মানুষ ‘পাঠান’ বয়কটের ডাক দেন। এরমাঝেই সেন্সর বোর্ড জানায়, ছবিটিতে অনেক পরিবর্তন আনতে হবে নির্মাতাদের। এইসব বাধা কাটিয়ে শেষমেশ ‘পাঠান’ করল বাজিমাত।

Nira