Bollywood

SRK: ‘১৫০০ টাকা নিয়ে মুম্বই এসেছিলাম, সেই টাকা নিয়ে চলে যাব’! পাঠানের সাকসেসে খুশি নন শাহরুখ খান

নেহা ধুপিয়া আজ থেকে কুড়ি বছর আগে একটু ট্যুইট করেছিলেন। ২০ বছরে বলিউডের বহু মুখ পাল্টে গিয়েছে। নতুন জেনারেশন, নতুন দশক শুরু হয়ে গিয়েছে। একাধিক ঘটনা ঘটে গিয়েছে। এমনকী পৃথিবী অতিমারিও দেখে নিয়েছে।

কিন্তু বলিউড সম্পর্কে তাঁর উক্তি আজও ঠিক ততটাই প্রাসঙ্গিক যতটা কুড়ি বছর আগে ছিল। তিনি লিখেছিলেন, বলিউডে শুধুমাত্র সেক্স ও শাহরুখ খান বিক্রি হয়। আর চার বছর পর রাজার হালে ফিরে এসে সে কথাই সবাইকে আবারও মনে করিয়ে দিলেন, বলিউডে বাদশা একজনই।

কিন্তু বাদশার দিনও যে সবসময় ভালোর দিকেই এগোয় এমন নয়। বিগত দশ বছরে তাঁর একটি সিনেমাও ব্যবসা করে পারেনি। শেষ তাঁর জিরো ছবিটি একদম ফ্লপ যায়। কথা উঠতে শুরু করে, শাহরুখের সময় শেষ হয়ে এসেছে। তাঁরও এবার হিরোর বাবা কাকার রোল করা উচিত।

তখন বাদশা তাঁর নিজের স্টাইলে এর উত্তর দিয়েছিলেন। তিনি স্পষ্ট জানিয়েছেন, বাদশারা প্রচুর ধনী হয় তিনি ফকির। তিনি নাকি কোনোদিনই এমন মানুষ ছিলেম না যে এটা বিশ্বাস করে, তাঁর এই সবকিছু চাই। আসলে তিনি কখনই সবকিছু চাননি।

এককালে ১৫০০ টাকা সঙ্গে নিয়ে এসেছিলেন, সেই ১৫০০ টাকা নিয়েই চলে যেতে পারেন। কারণ তাঁর এটা বিশ্বাস নে এত ভালবাসা তিনি অর্জন করেছেন, এত নাম করেছেন যে ভালবাসার রাজত্বটা কেড়ে নিতে কেউ পারবে না। তাই তিনি একটুও ভয় পান না। বরং বেশ অহংকার নিয়েই বলেছিলেন, ‘এটা না চলল আরেকটা বানাব।’ আর সেটা করে করিয়ে দেখে দিয়েছেন। নাহলে মাত্র দুসপ্তাহে পুরো বিশ্বজুড়ে ৮৫০ কোটি টাকা কামিয়ে নিতে পারে!

Mouli Ghosh