Bollywood

SRK Son: ছেলে করছে ম’দে’র ব্যবসা! বাবা হয়ে শাসন না করে ছেলের হয়ে করছেন প্রচার! “বাবা হিসেবে একবারে জিরো শাহরুখ”, ক্ষুব্ধ ভক্তরাও

যেখানে বলিউড সেখানে বাদশা। আর বলিউডের বাদশা একমাত্র একজনই। তিনি হলেন সকলের কিং খান শাহরুখ খান। প্রায় ৬০ বছর হতে চললো বয়স, এখনো তার চোখে মুখে এবং অভিনয়ে বার্ধক্যের এক শতাংশ ছাপ পড়েনি। এখনও তিনি বি’কিনি পরিহিত নায়িকার সঙ্গে ঝুমে জো পাঠান নাচতে পারেন আবার রোম্যান্টিক অবতারে মেয়েদের বুক ধুকপুকানি বাড়িয়ে দিতে পারেন।

তবে কিছু সময় হলো বাবার এই সুনাম ঘাটতি এনেছে তার ছেলে। আরিয়ান খানকে নিয়ে বর্তমানে নানা কারণে হয়ে চলেছে শোরগোল। বাবার থেকে বেশি ছেলে থাকছে আলোচনায় এবং খবরে।

সম্প্রতি এক কঠিন অধ্যায় থেকে ফিরে এসেছে ছেলে। মা’দক কাণ্ডে গ্রেফতার হওয়ার পর গোটা দেশে চাঞ্চল্য সৃষ্টি হয়েছিল শাহরুখ খানের ছেলেকে নিয়ে। তৎক্ষণাৎ শুটিং বাতিল করে দেশে ফিরে এসেছিলেন কিং খান নিজের ছেলেকে বাঁচাতে। কেউ কেউ প্রশ্ন করেছিল তার সংস্কৃতি নিয়ে আবার কেউ কেউ প্রশ্ন করেছিল তার ছেলেকে দেওয়া শিক্ষা নিয়ে।

যদিও তারপর অনেকটা সময় কেটে যায় এবং অবশেষে ভালো খবর আসে পরিবারের জন্য। ছেলে জেল থেকে মুক্তি পায় এবং তারপর আবার নিজের পুরনো রূপে ফিরে আসে “পাঠান”। তবে সম্প্রতি আবার বিতর্কে চলে এসেছে বাপ বেটা দুজনেই। কেনো?

এর কারণ হিসেবে রয়েছে আরিয়ান। সে ম’দের ব্যাবসা করবে, শাহরুখ-পুত্র হিসেবে যা যথেষ্ট শোভনীয় নয়। তাই আলোচনা তো হবেই। সময়ের সঙ্গেই তরুণ প্রজন্মের চিন্তাভাবনা বদলাচ্ছে এটা স্বাভাবিক। এখনকার সময়ে দাঁড়িয়ে এই বিষয়গুলো সাধারণ কিন্তু তাই বলে যাকে গোটা বিশ্বের মানুষ এত ভালবাসে, অনুসরণ করে সেই কিং খান বাবা হিসেবে কেমন পরিচয় দিলেন?

Dyavol নামের একটি লাক্সারি লাইফস্টাইল ব্র্যান্ড খুলেছেন শাহরুখের ছেলে। আরিয়ানের এই ব্র্যান্ডে যেমন হুডি, জ্যাকেট, টি-শার্টের মতো দৈনন্দিন লাইফস্টাইলের নানান সামগ্রী পাওয়া যাবে, তেমনই আবার ম’দ্যপানের সঙ্গে যুক্ত নানা বস্তু পাবেন। ভদ’কার বিক্রির মাধ্যমে শুরু হয় ব্যবসা। শীঘ্রই লাক্সারি স্ট্রিটওয়্যার আনা হবে। আর যে ভিডিওটি শেয়ার করে আরিয়ান এই বার্তা দিয়েছেন তাতে ছিল একটি নতুন চমক। ভিডিওয় দেখা গেলো বাবাকে। ব্যবসা খোলার সময় আরিয়ান জানান যে বাবা মা দুজনেই উৎসাহ দিয়েছেন তাকে। কিন্তু যে সংস্থা ম’দ্যপানকে উৎসাহ দেয় সেই সংস্থার সঙ্গে এভাবে যুক্ত হওয়ার কি প্রয়োজন ছিল শাহরুখ খানের? সেটাই প্রশ্ন সবার।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।