Army in Films: ছিলেন উচ্চ পদস্থ জওয়ান, পাচ্ছিলেন বহুল সম্মান! তবুও অভিনয়কে ভালোবেসে সেনার চাকরি ছেড়ে বলিউডে এসেছিলেন যে সেনারা – Tolly Tales
Connect with us

Bollywood

Army in Films: ছিলেন উচ্চ পদস্থ জওয়ান, পাচ্ছিলেন বহুল সম্মান! তবুও অভিনয়কে ভালোবেসে সেনার চাকরি ছেড়ে বলিউডে এসেছিলেন যে সেনারা

Published

on

বলিউডে কাজ করতে এসে ভারতীয় জওয়ানরূপে বা দেশের গুপ্তচর হয়ে অভিনয় করতে হয়েছে অনেক অভিনেতাকেই। তবে শুধুমাত্র স্বাধীনতা দিবস নয়, মোটামুটি বছরভর এই ধরনের বেশ কিছু ভারতীয় সিনেমা দেখা যায় ভারতীয় টেলিভিশনের পর্দায়।

ভারতীয় সেনা অথবা গুপ্তচর কেন্দ্রিক বেশ কিছু বলিউড সিনেমা আমরা ইতিমধ্যেই দেখেছি এবং ভালোবেসেছি। কিন্তু এমন অনেক অভিনেতা রয়েছেন যারা বাস্তবে ভারতীয় সেনার কাজেই যুক্ত ছিলেন। তবে পরবর্তীকালে অভিনয়ের ভালোবাসায় পড়ে সেনা চাকরি ত্যাগ করেছেন।

১. বিক্রমজিৎ কানওয়ারপাল: জাব তাক হে জান, টু স্টেটস এমন একাধিক জনপ্রিয় সিনেমার মধ্যে দিয়ে দর্শকদের কাছে জনপ্রিয় মুখ হয়ে উঠেছেন বিক্রমজিৎ। তবে সিনেমা জগতে পা দেওয়ার আগে তিনি দেশের হয়ে লড়াইয়ের জন্য ১৯৮৯ সালে ভারতীয় সেনায় যোগদান করেছিলেন। ২০২০ সাল পর্যন্ত সেনার উচ্চপদস্থ জওয়ান হিসেবে কাজ করার পর ২০০৩ সালে বলিউডে প্রবেশ করেন বিক্রমজিৎ।

২. রুদ্রাশীষ মজুমদার: ভারতীয় সেনার এক উচ্চ পদস্থ পদে ৭ বছর চাকরি করেছেন রুদ্রাশীষ। অবশেষে ছিছোরে থেকে জার্সি দুই সিনেমাতেই নায়কের সঙ্গে দুর্দান্ত অভিনয় করতে দেখা গেছে এই বাঙালি অভিনেতাকে।

Meet Ex-Army officer Rudrashish Majumder who stole limelight in Sushant's  Chhichhore

৩. অচ্যুত পোদ্দার: এই অভিনেতার বিখ্যাত এক ডায়লগ হল “আরে কেহনা কেয়া চালাতে হো?” থ্রি ইডিয়টস সিনেমার সেই দৃশ্য এখনো ভুলতে পারেনি সিনেমা প্রেমী মানুষ। অচ্যুত অভিনয় করেছিলেন কলেজের এক শিক্ষকের ভূমিকায়। তবে ভারতীয় সেনাবাহিনীর ক্যাপ্টেন পদে ১৯৬৭ সাল পর্যন্ত কাজ করেছেন তিনি। অবসর গ্রহণের পর অভিনয়ে জগতে প্রবেশ করেছিলেন এই অভিনেতা।

Achyut Potdar movies, filmography, biography and songs - Cinestaan.com

৪. আনন্দ বক্সী: বলিউডের একজন প্রিয় গীতিকার হিসেবে তিনি পরিচিত বেশি। এমন অনেক গান রয়েছে আনন্দ বক্সীর যা মন ছুঁয়ে গেছে গোটা ভারতবাসীর। তবে স্বাধীনতার আগে থেকেই তিনি ভারতীয় জওয়ানদের সঙ্গে যুক্ত ছিলেন। এটাই ছিল আসল পেশা। প্রথমে নৌবাহিনীর সেনা হিসেবে নিয়োজিত হলেও স্বাধীনতার পর স্থলসেনা পদে যোগ দিয়েছিলেন।
Anand Bakshi: A lyricist hard to forget. Here are some of his evergreen  songs. Watch videos | Entertainment News,The Indian Express

Click to comment

Leave a Reply

Your email address will not be published.

Trending