Bollywood

Hrithik Roshan: “আমি মরে যাচ্ছি”! একের পর এক সিনেমা হিট, নেই টাকার অভাব তবু এমন সিদ্ধান্ত নিয়েছিলেন হৃত্বিক রোশন! কী বোঝা হয়ে দাঁড়িয়েছিল তার জীবনে?

হৃতিক রোশনের সাম্প্রতিক ছবি ‘রিপড লুক’ রীতিমতো ঝড় তুলেছে সোশ্যাল মিডিয়ায়। অনুরাগীরা অপেক্ষায় সিনেমার প্রকাশের দিনের জন্য। ৪৮ বছর বয়সি অভিনেতার এখনও ফিটবডি, পারফেক্ট লুক, তাঁর ভক্তদের তালিকা যেন বেড়েই চলেছে। তবে নিজেকে মেনটেন করতে অনেক কসরত করতে হয় তাঁকে। তাঁর প্রতিটা সিনেমাই এখন হিটের তালিকায়। তবে কিছু বছর আগে তা ছিল না। বেশ অশান্তিতে ভুগছিলেন তিনি। তাঁর এই অবসাদের কথা নিজের মুখেই স্বীকার করলেন এক সাক্ষাৎকারে।

হৃতিক রোশনের প্রথম ছবি ‘কহো না পেয়ার হে’ বক্সঅফিসে দারুণ সাড়া ফেলেছিল। ছবির মাধ্যমে রাতারাতি ভক্তদের মন জিতে নিয়েছিলেন হৃতিক রোশন। তাঁর নৃত্যশৈলী আট থেকে আশি সকলের হৃদয়ে ঝড় তুলেছিল। সেই খ্যাতিই হয়ে উঠেছে তাঁর বিড়ম্বনার কারণ। তবে ‘স্টারডম’কে বোঝা মনে করছেন নায়ক। কেন? এক সাক্ষাৎকারে হৃতিক নিজেই তার ব্যাখ্যা দিয়েছেন।

21 Years of 'Kaho Naa… Pyaar Hai': 5 reasons why the Hrithik Roshan-Ameesha  Patel film remains relevant even today | Hindi Movie News - Times of India

একটি সাক্ষাত্কারে হৃতিক জানান,’সু-অভিনেতা হিসেবে ভক্তরা প্রশংসা করলে সত্যিই ভাল লাগে। আশ্বস্ত বোধ করি। এটা স্বাচ্ছন্দ্যের। কিন্তু মানুষের প্রত্যাশা বোঝা হয়ে ওঠে।’ তিনি আরও বলেন, কিছু বছর আগেও জীবনে তাঁর শান্তি, আনন্দ কিছুই ছিল না। একসময় নিজেকে শেষ করে দিতে চেয়েছিলেন হৃতিক। হৃতিকের কথায়,”স্টারডম উপহার হিসাবে পেয়েছি।কিন্তু এটি একটি বোঝাও, যা আমি বয়ে চলি। কারণ এটা ধরে রাখতে আমাকে অনেক পরিশ্রম করতে হবে। আমি এগিয়ে যেতে চাই এই যাত্রায়। যখন কোনও প্রত্যাশা থাকে না,তখন আমি একজন অভিনেতা হিসেবে খুব স্বস্তি অনুভব করি।”

সাক্ষাৎকারে জীবনের এমনই এক কঠিন সময়ের কথা তুলে ধরেন হৃতিক। তিনি জানান, “আমি প্রায় মরতে বসেছিলাম। অবসাদ গ্রাস করেছিল ‘ওয়ার’ সিনেমার শুটিংয়ের ঠিক আগে। তিন মাসের বেশি সময় আমি কোনও শরীরচর্চাই করতে পারিনি। শেষ হয়ে যেতে বসেছিলাম। কিন্তু শেষে মনে হল, না আমায় ঘুরে দাঁড়াতে হবে। তার পরেই আবারও পুরনো চর্চায় ফিরি আমি।”

96764220

হৃত্বিক রোশন নিজের শারীরিক ফিটনেস নিয়ে কোনও দিনই ঝুঁকি নেননি। ‘বিক্রম বেধা’ ছবি বক্স অফিসে সেভাবে জায়গা করে নিতে পারেনি বলে তিনি দ্বিগুণ দাপটের সঙ্গে নিজেকে উজার করে দিতে চলেছেন এবার। ‘রিপড লুক’ ছবিতে ফিটনেস প্রশিক্ষক ক্রিস গেথিন লিখেছেন, ‘‘এই ছবিগুলি হৃতিকের ১২ সপ্তাহের মাসলবিল্ডিং ট্রেনিং প্রোগ্রাম চলাকালীন নেওয়া হয়েছে। মাত্র আট সপ্তাহেই হৃতিক এই লুকটি তৈরি করতে পেরেছেন। তবে এটা সবে শুরু।’’

Nira