Bollywood

Actrees Failed: মা-দিদি সুপারহিট আর বোন ফুল ফ্লপ! ধাক্কা খেয়েছেন প্রেমেও! এখন কী করছেন জনপ্রিয় নায়িকার এই বোন?

বলিউডকে নিয়ে সাধারণ মানুষের একটা প্রচলিত মিথ আছে যে তারকার সন্তান, আত্মীয় মানেই সে বিশেষ সুবিধাভোগী। সাফল্য পাওয়া নিশ্চিত বিষয়। তবে সবক্ষেত্রে হয়ত এমনটা নয়। না তারকার সন্তান হলেও আসল জায়গায় গিয়ে নিজেদের প্রমাণ করতে হয় তাঁকেই। বলিউড জুড়ে এমনতর উদাহরণ ভুরি ভুরি।

আর সেই রকমই একজন তারকা হলেন অভিনেত্রী তানিশা মুখোপাধ্যায়। উল্লেখ্য, অভিনেত্রী তানিশা মুখোপাধ্যায় সম্পর্কগতভাবে বর্ষীয়ান অভিনেত্রী তনুজার মেয়ে। বলিউডের অত্যন্ত দাপুটে অভিনেত্রী কাজলের নিজের বোন। কিন্তু তা সত্ত্বেও তাঁর বলিউডি কেরিয়ারের দশা তথৈবচ।

বলিউডে নিজের অভিনয় দক্ষতার সামান্যটুকু বিচ্ছুরণ‌ও দেখাতে পারেননি অভিনেত্রী তানিশা মুখোপাধ্যায়। Sssshhh…’ নামে একটি বলিউডি ছবি দিয়ে সিনে দুনিয়ায় আত্মপ্রকাশ করেন তানিশা। কিন্তু বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে এই ছবিটি। এরপর কুণাল কোহলির বড় বাজেটের ছবি ‘নীল এন্ড নিকি’ দিয়ে নায়িকা হিসেবে তিনি আত্মপ্রকাশ করেন। এই ছবিতে তাঁর বিপরীতে ছিলেন উদয় চোপড়া।‌ বিচ্ছিরি রকমের ফ্লপ হয় এই সিনেমাটি।

photo 2023 04 15 03 17 53

 

তবে তাঁর অভিনয় নজর কেড়েছিল ২০০৫ সালে প্রকাশ ঝা-এর ‘সরকার’ ছবিতে। দক্ষিণ ভারতীয় বেশ কিছু ছবিতেও অভিনয় করেছেন এই অভিনেত্রী। ২০১৩ সালে ‘বিগ বস’-এর সপ্তম সিজনে অংশগ্রহণ করেন কাজলের বোন। সেখানে তিনি প্রথম রানার আপ হন। আর এই মঞ্চেই তিনি প্রেমে পড়েন অভিনেতা আরমান কোহলির। কিন্তু এক বছরের বেশি স্থায়িত্ব পায়নি সেই প্রেম। অচিরেই ভাঙে সম্পর্ক। আপাতত পর্দা থেকে দূরেই থাকেন তানিশা। নিজের মতো করে সাজিয়ে নিয়েছেন তিনি নিজের জীবন।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।