Bollywood

Pathaan Deepika: গেরুয়া বাহিনীর জয়! দীপিকার শরীর থেকে খুলে নেওয়া হল গেরুয়া বি’কিনি! ছি ছি করছে সাধারণ মানুষ

শাহরুখ খান এবং দীপিকা পাডুকোনের ছবি ‘পাঠান’ -এর ‘বেশরম রং’ গানটি প্রকাশ্যে আসতেই তা নিয়ে আলোচনা তুঙ্গে। বহুজনের যেমন এই গান পছন্দ হয়েছে আবার কিছু সংখ্যক মানুষের মনে ক্ষোভ দেখা দিয়েছে। অনেকে বলছেন গানে অ’শ্লী’লতার পরিমান অনেকটাই বেশি আবার কেউ কেউ দীপিকা পাড়ুকোনের বি’কিনির গেরুয়া রং নিয়ে বিতর্ক শুরু করেছেন। অন্যদিকে কিছু মানুষ ‘পাঠান’ বয়কটের ডাক দেন। এরমাঝেই সেন্সর বোর্ড জানায়, ছবিটিতে অনেক পরিবর্তন আনতে হবে নির্মাতাদের।

'Pathaan' Song 'Besharam Rang': Deepika Padukone, Shah Rukh Khan Showcase  Breath-Taking Chemistry

তবে অনেক খতিয়ে দেখে সেন্সরবোর্ডের চেয়ারপার্সন প্রসূন যোশী এই গানকে বাদ দেননি সিনেমা থেকে। যা অনেকের কাছেই খুশির খবর। তবে দুঃখের বিষয় যে এবার বেঁকে বসেছে খোদ যশরাজ ফিল্মস। খোদ নিজেরাই বাদ দিতে চলেছে বেশরম গানের এই চরম বিতর্কিত দৃশ্য। তারা মনে করছে, এই অংশটি থাকলে ছবি-মুক্তির পরে আরও অনেক সমস্যা হতে পারে। তাই নিজেরাই দায়িত্ব নিয়ে ছবি থেকে গানটি বাদ দিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বহুদিন পর পর্দায় কামব্যাক করা কিং খানকে দেখার জন্য অপেক্ষায় সকল ভক্তরা। কিন্তু মুক্তির আগেই একের পর এক বাধা যেন পথ আটকাচ্ছে তাঁর। ইতিমধ্যেই সেন্সর বোর্ড ‘পাঠান’ ছবির একাধিক দৃশ্যে কাঁচি চালিয়েছে। সাথে বেশ কিছু সংলাপ ও পরিবেশন অযোগ্য বলে মনে করছে বোর্ড। সব মিলিয়ে মোট ১০ টি জায়গায় চলবে মেরামতি। ‘শালীনতা’ বজায় রাখতে কিছু সংলাপ, দৃশ্য কাটা হবে বলে জানা গিয়েছে।

463

উল্লেখ্য, বেশরম গানের দৃশ্যে একটি গেরুয়া বি’কিনি পরে দেখা গিয়েছে দীপিকাকে। তারপর থেকেই উঠেছে বিতর্কের ঝড়। দক্ষিণপন্থী রাজনৈতিক মহলের একাংশ দাবি করছে, ভারতীয় সংস্কৃতির প্রতি অবমাননা করা হয়েছে এই গানে। কিছু সমালোচকের দাবি, গানটির জন্য কোনও প্রভাব পড়বে না। তাই থাকা না থাকা সমান। তবে গানটি থাকলে হয়তো দর্শক আরও বেশি করে ছবিটি দেখতে যাবে। পাশাপাশি, বিহারের এক প্রথম সারির পরিবেশক সুমন সিংহের দাবি, ‘গানটি সরানো না হলে বিহারের মানুষ ‘পাঠান’ দেখবেন না’। তিনি বলেন, ‘অকারণে বিতর্ক টেনে ছবি নষ্ট করে লাভ কী?’।

Pathaan 1st song out! Shah Rukh Khan, Deepika Padukone are drenched in  Besharam Rang. WATCH
‘পাঠান’ নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন পহেলাজ নিহালনিও। শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “মন্ত্রকের চাপে ‘বেশরম রং’-এ সেন্সরের কাঁচি পড়ছে। নইলে একটি রং নিয়ে এত বাড়াবাড়ির কিচ্ছু নেই। ‘পাঠান’ বিতর্কে জড়ানোর ফলে এত ভুগতে হচ্ছে ছবির সঙ্গে যুক্ত সবাইকে”।

Titli Bhattacharya