Bollywood

Srk Real Name: শাহরুখ খানের আসল নাম শাহরুখ নয়! নামে আছে পুরো বাঙালিয়ানার ছোঁয়া! ৯৯% মানুষই জানে না এটা

বলিউডের এক নম্বর দম্পতি হলেন শাহরুখ খান ও গৌরী খান। যেখানে অধিকাংশ তারকার একবার সম্পর্ক ভেঙেছে, আবার নতুন সম্পর্ক শুরু হয়েছে। সেখানে প্রায় ৩০ বছরের দাম্পত্যজীবন শাহরুখ খান ও গৌরী খানের। এতগুলো বছরেও কখনো তাঁরা আলাদা হওয়ার কথা ভাবেননি। ইন্ডাস্ট্রিতে শাহরুখ-গৌরীর প্রেমকাহিনি এখন কারুর আর অজানা নয়।

জনপ্রিয় এই জুটির দাম্পত্য জীবনের গল্প একাধিকবার অনুরাগীদের সামনে উঠে এসেছে। আমরা জানি, পঞ্জাবি পরিবারের মেয়ে গৌরী ও মুসলিম পরিবারের ছেলে শাহরুখ। তবে কখনোও ধর্ম তাঁদের ভালবাসায় মাঝে আসেনি। যদিও মুসলিম ছেলে শাহরুখের সঙ্গে বিয়েতে আপত্তি ছিল গৌরীর পরিবারের। কিন্তু তাঁরা তাঁদের সিদ্ধান্তে অটল ছিলেন। গৌরী ভেবে নিয়েছিলেন বিয়ে করলে শাহরুখ খানকেই করবেন।

গোটা পরিবার বিয়ের অমতে। তাই সেসময় তাঁরা উপায় বার করেন। শাহরুখ মুসলিম থেকে হিন্দুতে পরিণত হলেন। নকল পরিচয়ে গেলেন গৌরীর পরিবারের সঙ্গে দেখা করতে। প্রথম থেকেই অভিনেতা হওয়ার ইচ্ছে ছিল শাহরুখের। আর এটাও ছিল আরও একটি কারণ যার জন্য তাঁর সঙ্গে বিয়ে দিতে রাজি হন না গৌরীর বাবা-মা। সেই সময় শাহরুখ ২৬-এ পা দিয়েছেন, গৌরীর বয়স ২১। হিন্দু হিসেবে নিজেকে তুলে ধরার জন্য তাই শাহরুখ নিজের নাম বদলে রাখেন ‘অভিনব’।

srk 1

সেই সময় পরিবারের সঙ্গে শাহরুখের অভিনব নাম দিয়েই আলাপ করান গৌরী যাতে বাড়ির লোক ভাবেন তিনি হিন্দু। গৌরীর কথায়, ‘‘মা-বাবা যাতে রাজি হন, সেই কারণেই শাহরুখকে হিন্দু সাজিয়ে নিয়ে যাই। যদিও পরে সবাই সবটা জানতেই পারেন। আসলে গোটাটাই ভীষণ শিশুসুলভ ব্যাপার।’’ দুই ভিন্ন ধর্মের মানুষ হলেও গৌরী বা শাহরুখ, দু’জনেই একে অপরের ধর্মকে সম্মান জানান।

এতগুলো বছরেও কেউ কাউকে কোনও কিছুতে জোরাজুরি করেননি। দুজনেই সর্বদা স্বাধীনভাবেই নিজেদের জীবন কাটিয়েছেন। পাশাপাশি বিয়ের পরে শ্বশুরবাড়ি থেকে যতটা ভালবাসা ও আদর শাহরুখ পান, গৌরী নিজেও বাবা-মায়ের থেকে তা পান না। এ কথা শাহরুখ নিজেই স্বীকার করেছেন। এ ভাবেই তিন সন্তান নিয়ে সংসার সুখেই কেটে যাচ্ছে শাহরুখ-গৌরীর।

Titli Bhattacharya