EntertainmentBangla Serial

Neem Phuler Modhu: পরিবারের সকলের কথা ভাবে কিন্তু স্বামীকে কাছে ঘেঁষতে দেয় না পর্ণা! ছোট বউ হয়ে তার এতো বাড়বাড়ন্তকে হেটার্সরা ‘বেয়াদব’, ‘অসভ্য’ বলে মনে করেছেন

অন্যান্য ধারাবাহিকের গতানুগতিক চরিত্র থেকে একটু আলাদা চরিত্রের নায়িকাকে নিয়ে এসেছে ‘নিম ফুলের মধু’। খুব বেশিমাস হয়নি শুরু হয়েছে এই সিরিয়াল। অল্পদিনেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে উক্ত ধারাবাহিক। বিশেষ করে নায়িকা পর্ণার চরিত্র বেশ প্রিয় দর্শকদের। অন্যায়ের সঙ্গে আপোস না করেও পর্ণা কিভাবে পুরোনো ধারণার সঙ্গে নতুনের মেলবন্ধন ঘটাচ্ছে, তাই এখানে দেখার। তার সাহসিকতার পরিচয় তার কাজে বারংবার আমরা পেয়ে থাকি।

চাকরি হোক, নিজের অধিকার ছিনিয়ে নেওয়া হোক, কুসংস্কারের রীতিগুলোকে পাল্টানো হোক বা কারোর বিপদে ঝাঁপিয়ে পড়া হোক- সমস্তকিছু একা হাতেই ঠিক করে নেয় পর্ণ। এই পর্ণার চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী পল্লবী শর্মা। সোশ্যাল মিডিয়ায় যেমন তার প্রশংসা করেন অনেকে, তেমনই তাঁকে নিয়ে ট্রোলও কিছু কম হয় না। এরআগে ‘কে আপন কে পর’ এর নায়িকা ছিলেন তিনি। সেখান থেকেই তিনি অনেক জনপ্রিয়তা লাভ করেছিলেন। যদিও তাঁকে নিয়ে ট্রোলও হয়েছে বহুবার।

উক্ত ধারবাহিক ‘নিম ফুলের মধু’ শুরু হতে না হতেই সোশ্যাল মিডিয়ায় তিনি ট্রোলের শিকার হয়েছে ইতিমধ্যে। কিন্তু এই সকল ট্রোল তিনি পজেটিভ ভাবেই গ্রহণ করে এসেছেন। উল্লেখ্য, পর্ণা প্রথম থেকেই যৌথ পরিবারে বিয়ে করতে চেয়েছিল। কিন্তু বিয়ের পর শ্বশুরবাড়িতে যৌথ পরিবারে গিয়ে প্রতিদিন নতুন লড়াইয়ের মুখোমুখি হতে হচ্ছে পর্ণাকে। আমরা জানি, বাস্তবেও এরূপ পরিস্থিতির সম্মুখীন হতে হয় অনেককেই।

অনেকেই বলেছেন বাস্তবের রূপকে এই ধারাবাহিকে তুলে ধরেছেন লেখক। পরনের এরূপ পারদর্শী দেখে সকলেই অনেক খুশি। তবে এরমধ্যেও রয়েছেন অনেক হেটার্স। যাঁরা পর্ণার এই বারবারান্তকে ‘অসভ্য’ বলে মনে করেছেন। তাঁদের মতে, ঘরের বউ হয়ে ঘরের বড়দের বিরুদ্ধে যাওয়া উচিত নয়। পরিবারের কারো কথা না শোনা তাঁদের মতে অসভ্যের লক্ষণ। এটা কোন ভদ্র বৌ এর কাজ নয়।

পরিবারে সবাইকেই নিয়ে মানিয়ে চোলাই ভালো বউ-এর লক্ষণ। আর তাই তাঁদের কাছে পর্ণা ভালো বউ নয়। আবার এও একজন হেটার্স বলেছেন, সব সময় স্বামী কাছে গেলে এরিয়ে যায় পর্ণা। এদিকে সবার কথা ভাবে কিন্তু নিজের স্বামীর কথা ভাবে না। আর এর জন্য দোষারোপ করেছে সৃজনকেই। সে বড়দের কথা না মানায়, তার সাথে এরূপ হয়েছে। এমন বউ’দের সমাজ অসভ্য, বেয়াদব বলে বলে ধারণা দর্শকদের।

Piya Chanda