Entertainment

Khelna Bari: শুধু সংসার নয়, এবার পড়াশোনায় মনোযোগী হতে চলেছে ‘মিতুল!’ মধ্যবয়সে মেয়ের সঙ্গে এক ইনস্টিটিউশনে ভর্তি হচ্ছে সে! এই নতুন ভাবনায় মুগ্ধ দর্শক

এই মুহূর্তে টেলিভিশনের পর্দায় যে সমস্ত ধারাবাহিকগুলি চলছে তার মধ্যে অন্যতম জনপ্রিয় ধারাবাহিক হল ‘খেলনাবাড়ি’। এই ধারাবাহিকে নায়িকা চরিত্রে অভিনয় করছেন টেলি অভিনেত্রী আরাত্রিকা মাইতি যিনি বাঙালি দর্শকদের কাছে ‘লেডি রঞ্জিত মল্লিক’ তো আবার কারর কাছে ‘লেডি সিংহম’ হিসেবে পরিচিত। আর এই ধারাবাহিকে তাঁর বিপরীতে নায়ক ইন্দ্র’র চরিত্রে অভিনয় করছেন ‘কে আপন কে পর’ খ্যাত অভিনেতা বিশ্বজিৎ ঘোষ।

বহু ধারাবাহিকের ভিড়ে এক একটি ধারাবাহিক এক একজনের কাছে ভীষণ প্রিয়। আর তাই সন্ধ্যা নামলেই মা-কাকিমারা বসে যান টিভির সামনে নিজেদের পছন্দসই সিরিয়ালটি দেখতে। সম্প্রতি একাধিক চ্যানেলে বিভিন্ন সিরিয়াল বন্ধ হয়ে চালু হয়েছে একাধিক নতুন সিরিয়াল। আর নিত্য নতুন ধারাবাহিকের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে বাঙালির সিরিয়াল প্রেম‌।

বর্তমান টেলি নায়িকাদের মধ্যে মিতুল চরিত্রটি সম্পূর্ণভাবে আলাদা। ভীষণ রকমের প্রতিবাদী একটি চরিত্র মিতুলের। তাঁকে বাংলা টেলিভিশনের রঞ্জিত মল্লিক বলা হয়ে থাকে। দর্শকরা যে ইন্দ্র, মিতুল এবং গুগলিকে ভীষণভাবে পছন্দ করেন তা বলা বাহুল্য। আর অন্যান্য ধারাবাহিকের ন্যায় এই ধারাবাহিকও এবার লিপ নিয়েছে। বিভিন্ন সময় বিভিন্ন ধারাবাহিক লিপ নিয়েছে। সম্প্রতি অনুরাগের ছোঁয়া, মিঠাই, গুড্ডি একাধিক ধারাবাহিকে লিপ নেওয়া দেখানো হয়েছে। তবে এবার সব ধারাবাহিককে টপকে ১৫ বছরের লম্বা লিপ নিয়েছে এই ধারাবাহিক। যা কার্যত হাস্যকর ঠেকেছে দর্শকদের কাছে। যথারীতি লিপ নেওয়ার ফলে চরিত্র পরিবর্তন হয়েছে অনেকের। বড় হয়ে গেছে অনেকে। গুগলি, মিতুলের ছেলে আদর সবাই বড় হয়েছে।

বাবা মায়ের কাছে বড় না হওয়ার ফলে প্রকৃত শিক্ষার অভাবে গুন্ডা তৈরী হয়েছে আদর। আর এই চরিত্রে অভিনয় করছেন অভিনেতা সপ্তর্ষি বসু রায়চৌধুরী। আর গুগলির চরিত্রে অভিনয় করছেন, ‘লালকুঠি’ খ্যাত অভিনেত্রী ইন্দ্রানী ভট্টাচার্য। জানা যাচ্ছে এবার এই ধারাবাহিকে আসতে চলেছে এক চমকে দেওয়া পর্ব। মেয়ে গুগলির ইনস্টিটিউশনে পড়তে ভর্তি হচ্ছে মধ্যবয়সী মিতুল। অর্থাৎ সংসার করা খেলা ছেড়ে এবার পড়াশোনায় মনোযোগী হতে চলেছে মিতুল।

গল্পের আসন্ন ট্র্যাকে দেখা যাবে মেয়ে গুগলির ইনস্টিটিউশনেই পড়তে ভর্তি হয়েছে মা মিতুল। ফর্ম জমা দিতে যাবে মেয়ের সাথেই। দৃশ্যতই বলা যায় এক অন্যরকমের গল্প ফের দেখা যাবে খেলনাবাড়ি ধারাবাহিকে। এর আগে ‘আয় তবে সহচরী’ ধারাবাহিকে সহচরীকে মধ্য বয়সে কলেজে পড়তে দেখা গিয়েছিল। সোশ্যাল মিডিয়ায় এক নেটিজেন লিখেছেন,
‘মিতুল পড়বে গুগলি র ইনস্টিটিউশনে। অনেক তো সংসার হলো এবার একটু পড়াশুনা হোক।’

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।