Entertainment

গর্বের দিন বাঙ্গালীদের জন্য! এবার কোরিয়ার মঞ্চে কোরিয়ানদের গলায় বেজে উঠল বাংলার গান, ‘আমি বাংলায় গান গাই’

বাঙ্গালীদের শিল্পসত্ত্বা নিয়ে সব সময় চর্চা হয়েছে সারা বিশ্বে। গান, কবিতা, সাহিত্য চর্চা এসব কিছুই বাঙ্গালীদের সঙ্গে ওতপ্রোতভাবে যুক্ত। সেখানে এমন বহু দেশ রয়েছে যারা বাংলা গান, বাংলা ভাষা বা বাংলার সুর শুনে মুগ্ধ হয়। সেইভাবে প্রতিটা ক্ষেত্রে বাংলা ভাষা বা বাংলার গান প্রশংসিত হয়। অনেক ক্ষেত্রে বাংলা ভাষা বা বাংলা গান দেশের মুখ উজ্জ্বল করেছে সে সঙ্গে বাংলা জাতিকেও গর্বিত করেছে। এবার আরো একবার সেই একইভাবে বাংলার গান অন্য দেশে শোনা গেল।

বাংলায় বহু এমন গান রয়েছে যা বাংলা ভাষাকে মর্যাদা দিতে বা ভালোবেসে তৈরি হয়েছে। তেমনি একটি গান হল ‘আমি বাংলায় গান গাই। এই গানটি ১৯৯৪ সালে তৈরি করা হয়েছিল। গানটির গীতিকার ভারতীয় গায়ক ও কবি প্রতুল মুখোপাধ্যায়। গানটির সুরকার ও মূল গায়কও তিনি।

এবার সেই গানকেই শোনা গেল কোরিয়ার মঞ্চে। একটি জনপ্রিয় কোরিয়ান ব্যান্ড ‘ই সাং’ এর কন্ঠে এই গান শোনা গেলো। যা শুনে মুগ্ধ হয়েছে প্রতিটি বাঙালি। সেই সঙ্গে বাঙ্গালীদের গর্বে বুক ভরে গেছে, যে প্রবাসে তাদের বাংলা ভাষাকে এতটা মাহাত্ম্য দেওয়া হচ্ছে। সেই ব্যান্ড এত সুন্দর করে ‘আমি বাংলায় গান গাই’ গানটি গেয়েছে যে সোশ্যাল মিডিয়ায় সকলেই প্রশংসা করেছে।

সম্প্রতি সেই ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে গেছে। ‘Rtv Entertainment বিনোদন’ নামে একটি ফেসবুক পেজ থেকে এই ভিডিওটি আপলোড করা হয়েছে। এরই মধ্যে পাঁচ লক্ষেরও বেশি মানুষ এই ভিডিওটি দেখে ফেলেছেন এবং ২৫ হাজারের বেশি মানুষ এই ভিডিওটি পছন্দ করেছেন।

এই ভিডিওটির তলায় একাধিক সুন্দর মন্তব্যে ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা। একজন লিখেছেন, “কোনো বিদেশীর কণ্ঠে আমার বাংলা ভাষায় গান শুনলে গায়ের লোম খাঁড়া হয়ে ওঠে।খুব ভালো লাগলো।ধন্যবাদ” অন্য একজনের কথায়,”উফ, সারা শরীর শিহরিত হোলো। বিদেশীদের গলায় মাতৃভাষার স্তুতি আর বাংলার প্রশংসায় গর্ব বোধ হয়। কলকাতা থেকে অনেক ভালোবাসা রইল।”

Nira