Entertainment

Saregamapa Bullet: ইচ্ছে করে ট্রফি ছিনিয়ে নেওয়া হয়েছে! তুমুল জনপ্রিয় হয়েও সারেগামাপা প্রতিযোগিতায় সোজা পঞ্চমে নেমে গেল বুলেট! খুললো মুখ

জি বাংলা বছরের পর বছর জুড়ে বাংলার দর্শককে একাধিক মেগা প্রোগ্রাম দিয়ে গিয়েছে। সেই রিয়ালিটি শোগুলো বাঙালি দর্শকদের একটা অভ্যেস হয়ে গিয়েছে। চায়ের দোকানে যেমন রাজনীতি নিয়ে আলোচনা চলে, তেমনই এই রিয়ালিটি শোগুলো নিয়েও রীতিমতো আলোচনা বসে।

বিজেতা কে হবে, কে হতাশ করছে, কে আশার আলো দেখাচ্ছে, পরবর্তী এপিসোড কেমন হবে, কে থাকবে, কে থাকবে না। এমনকী কেউ প্রতিযোগিতা থেকে বাদ পড়ে যাওয়ায় মনে হয়েছে যেন নিজের বাড়ির ছেলে – মেয়ে বাদ চলে গিয়েছে। তাঁদের কষ্টে কেঁদেছে আবার তাঁদের আনন্দেও আনন্দাশ্রু বইয়েছে।

এইরকম আবেগ জড়িয়ে থাকা প্রোগ্রামের ক্ষেত্রে ম্যানেজমেন্টকে মাথায় রাখতে হয় বহু বিষয়। কিন্তু তা সত্বেও প্রত্যেকবার একটা বিতর্ক হয়ই। এবারেও তার ব্যতিক্রম হয়নি।

এবছর শেষ হয়েছে সারেগামাপার অন্তিম পর্বের সম্প্রচার। তাতে যুগ্মভাবে জয়ী হয়েছেন গায়িকা অস্মিতা কর এবং গায়ক পদ্ম পলাশ হালদার। তবে দর্শকরা অনুমান করেছিল এলবার্ট কাবো এবারে জয়ী হবে। আর এই নিয়ে বেশ ভালই জলঘোলা হচ্ছে। কারণ কাকতালীয়ভাবে বিজয়ী পদ্ম পলাশের গুরুজী হচ্ছেন অজয় চক্রবর্তী। তিনি এবারে সারেগামাপা – র বিচারকের আসনে ছিলেন। আর সেকারণেই একপ্রকার স্বজনপোষণের কারণে বিজয়ী হতে পেরেছেন।

এর পাশাপাশি উঠে আসছে আরও একটা নাম। বিমান বুলেট, যিনি দর্শকদের প্রায় সবরকম গান শুনিয়ে অবাক করেছিলেন। তিনি এই প্রোগ্রামে আসার আগে একজন ইন্ডিপেন্ডেন্ট আর্টিস্ট ছিলেন। নিজে গান লিখে কম্পোজ করে গাইতেন।

কিন্তু এখানে তিনি প্রায় সব ধরনের গান গেয়ে অবাক করে দিয়েছেন জাজেদেরও। কিন্তু তাতেও অধরা থেকে গিয়েছে উত্তর বঙ্গের এই ছেলে। যদিও এক সাক্ষাৎকারে তিনি বলছেন, সেরা ছয়ের মধ্যে নিজের জায়গা করে নিতে পেরে তিনি খুশি। তিনি হয়তো অনেককে হতাশ করেছেন। কিন্তু পরবর্তীকালে নিজের কাজের মধ্যে দিয়ে তিনি প্রমাণ করে দেখিয়ে দিতে চান নিজেকে।

Nira