Entertainment

Transgender in Jalsha: জি বাংলা ফেল, করে দেখিয়ে দিলো স্টার জলসা! এই প্রথম বাংলার মঞ্চে উঠলো ট্রান্সজেন্ডার প্রতিযোগী! বাহবা কুড়িয়ে জি বাংলাকে দশ গোল দিলো জলসা

গত সপ্তাহে শুরু হয়েছে স্টার জলসার একটি জনপ্রিয় গানের রিয়ালিটি শো ‘সুপার সিঙ্গার সিজন ৪’। এখানে বিচারকের আসনে দেখতে পাওয়া যাচ্ছে জনপ্রিয় সংগীত শিল্পী রুপম ইসলাম, মানালি ঠাকুর এবং সানকে। তবে এবারে এক অভিনব প্রয়াসে স্টার জলসা এবং তার এই গানের রিয়ালিটি শো দর্শকের মন কেড়ে নিয়েছে। সেটা হল সমাজের পিছিয়ে পড়া একশ্রেণীর মানুষকে তাদের গুণের ভিত্তিতে সকলের সামনে তুলে আনা।

প্রসঙ্গত ‘সুপার সিঙ্গার সিজন ৪’ এর দ্বিতীয় দিন একজন প্রতিযোগী আসেন, যার নাম অন্বেষা। তিনি একজন তৃতীয় লি’ঙ্গের মানুষ। তার অসাধারণ বাউল গানে মুগ্ধ হয়েছে দর্শক থেকে বিচারকরা। আর সেখান থেকেই টপ ১৮ তে জায়গা করে নিয়েছেন অন্বেষা। সেই নিয়ে জলসার প্রশংসায় পঞ্চমুখ সকল দর্শক।

তবে তাদের মধ্যে এমন বেশ কিছু দর্শক রয়েছে যারা বলছে যে এতদিন ধরে জি বাংলায় একটি অত্যন্ত জনপ্রিয় গানের রিয়ালিটি শো হচ্ছে কিন্তু সেখানে কখনোই এমন অভিনব প্রয়াস দেখতে পাওয়া যায়নি। সে জায়গায় দাঁড়িয়ে মাত্র কয়েক বছরের মধ্যেই সমাজের পিছিয়ে পড়া মানুষদেরকে সকলের সামনে তুলে আনতে সক্ষম হয়েছে স্টার জলসা।

প্রসঙ্গত কয়েক মাস আগেই শুরু হয়েছে জি বাংলার ‘সারেগামাপা’। আর এই বছরের ‘সারেগামাপা’কে বছর হিসেবে ধরলে এটি হলো সিজন ১৮। আর এতগুলো বছর ধরে দারুণভাবে জনপ্রিয়তা পেয়ে এসেছে দর্শকের কাছে এই গানের রিয়ালিটি শোটি। কিন্তু সেখানে দাঁড়িয়ে এত বছর ধরেও সমাজের পিছিয়ে পড়া এই শ্রেণীর মানুষকে কখনো তুলে আনতে দেখা যায়নি ‘সারেগামাপা’তে।

কিন্তু এবার সেই কাজ করে দেখিয়েছে স্টার জলসা। প্রসঙ্গত সমাজে নারী,পুরুষ, তৃতীয় লি’ঙ্গ এই সকল মানুষের মধ্যে গুণ বিরাজমান। কখনোই কোন লি’ঙ্গ বৈষম্যের ওপর ভিত্তি করে গুণ ফুটে ওঠে না। তার মধ্যে শিল্পসত্ত্বা থাকলে সেটা প্রকাশ পাবেই। কিন্তু সেই শিল্পসত্ত্বা টাকে ফুটিয়ে তোলার জন্য দরকার একটি প্ল্যাটফর্ম। যেটা এই বছর স্টার জলসা করে দেখিয়েছে। দর্শকরা অনেক শুভেচ্ছা এবং ভালোবাসা জানিয়েছে স্টার জলসার সাথে অন্বেষাকেও।

Nira