Entertainment

Sanchari Bhattacharya: মাত্র ১৪ বছর বয়সে প্রথম সা রে গা মা পা চ্যাম্পিয়ন! জীবনযুদ্ধের কথা বলতে গিয়ে কেঁদে ফেললেন! কোথায় হারিয়ে গেলেন মিষ্টি গায়িকা?

ভারতীয় সঙ্গীতের লেজেন্ড বাপ্পি লাহিড়ী(Bappi Lahiri), অলকা ইয়াগ্নিক(Alka Yagnik) এবং অভিজিৎ ভট্টাচার্য(Abhijit Bhattacharya) তাঁর গানে মুগ্ধ হয়েছিলেন। তাঁর হাতে পুরস্কার তুলে দিয়েছিলেন স্বয়ং বলিউডের বাদশা শাহরুখ খান(Shahrukh Khan)। মাত্র ১৪ বছর বয়সে যিনি নিজের সুরের ছন্দে ভারতবর্ষের মন জিতে নিয়েছিলেন তিনি হলেন গায়িকা সঞ্চিতা ভট্টাচার্য(Sanchita Bhattacharya)। একটা সময় যাঁর ভক্ত সংখ্যা ছিল চোখে পড়ার মতো। গোটা বাংলা ছিল তাঁর গুণমুগ্ধ। কোথায় গেলেন সেই জনপ্রিয়তম গায়িকা?

না, সিনেমার গানে গলা মেলাতে তাঁকে খুব একটা শোনা যায় না। সম্প্রতি অবশ্য বনি সেনগুপ্তর সিনেমা ‘আর্চির গ্যালারি’তে একটি গান করেছেন সঞ্চিতা। তবে একটু হয়ত অন্তরালেই চলে গেছেন সঞ্চিতা। এই কথা তিনি বিলক্ষণ জানেন। আর তাই তিনি স্পষ্ট বলতে পারেন ‘যদি আজ কারর সঙ্গে ডেটে যেতাম বা কফি শপে গিয়ে কফি খেতাম তাহলে হয়ত আর‌ও অনেক বেশি কাজের সুযোগ পেতাম।’ না আক্ষেপ করেন না তিনি, দোষারোপ‌ও করেন না। কারণ তিনি বিশ্বাস করেন যতটুকু পাওয়ার ততটুকুই পেয়েছেন।

প্রতি একটি ইউটিউব চ্যানেলের সাক্ষাৎকারে অকপট হয়েছিলেন সঞ্চিতা। ভীষণ রকম মধ্যবর্তী মানসিকতা বিশ্বাসী এই গায়িকা। অল্প বয়সের ব্যাপক সাফল্য তাঁর মাথা ঘুরিয়ে দেয়নি। তিনি সদাই থাকতে চান পাশের বাড়ির মেয়েটা হয়েই। ভুলে যাননি নিজের শিকড়। তবে টালমাটাল হয়নি তাঁর জীবন এমনটা নয়। কর্ম জীবন, ব্যক্তি জীবন সবকিছু নিয়েই মানসিক অবসাদ ঘিরে ধরেছিল তাঁকে। নিজের স্বামীর সাহায্যে ও গীতা পড়ে সেই অবসাদ থেকে মুক্তি পেয়েছেন তিনি। তিনি অকপটে বলেন ভগবান শ্রীকৃষ্ণ তাঁকে পথ দেখিয়েছেন। জীবনের সবথেকে বড় বন্ধু ভগবান কৃষ্ণ।

Sanchita Bhattacharya | শাহরুখের হাত থেকে পুরস্কার, বলিউডে কত গান! তবু কেউ মনে রাখল না বাংলার সঞ্চিতাকে | do you remember saregamapa lil champs winner sanchita bhattacharya – News18 Bangla

ভীষণ রকম আবেগপ্রবণ সঞ্চিতা। তাঁর কথায় ‘নিজের মোটা হওয়া কন্ট্রোল করতে পারছি না, আবেগ কন্ট্রোল কিভাবে করব?’ আসলে খারাপ কথা, খারাপ কিছু খুব বেশিদিন নিজের মনে পুষে রাখতে পারেন না তিনি। মানুষকে ভীষণ রকম ভালবাসেন সঞ্চিতা। তাঁর কথায় ‘কোন মানুষ যদি আমাকে ভালবাসে আমি তাঁকে দ্বিগুন ভালোবাসি।’ অভিনেত্রী অকপটে বলেন ‘ভালো শিল্পী হওয়ার থেকেও বেশি প্রয়োজনীয় ভালো মানুষ হওয়া।’ শিল্পী ছোট হলে তাঁর ব্যবহার যদি ভালো হয় তাহলে তিনি বেশি করে আকৃষ্ট হন।

সারেগামাপা লিটিল চ্যাম্পস বিজয়ী এই তারকা একটা সময় প্লে ব্যাক গায়িকা হিসেবে বেশ ভালো রকমের জনপ্রিয়তা পেয়েছিলেন। কেরিয়ারের শুরুর দিকে ‘ইয়ামলা পাগলা দিওয়ানা’, ‘কাঞ্চি: দ্য আনব্রেকবল’-এর মতো জনপ্রিয় বলিউড ছবিতে গান গাওয়ার সুযোগ পান তিনি। দেশে, বিদেশে বহু শো করেছেন সঞ্চিতা। সুখবিন্দর সিং, শঙ্কর মহাদেবনের মতো বলিউডের লেজেন্ডদের সঙ্গে গান গেয়েছেন সঞ্চিতা। তবে আপাতত আর বলিউডে কাজ করেন না এই গায়িকা। বিভিন্ন স্টেজ শো করেন তিনি। হাতে আপাতত বেশ কিছু কাজ রয়েছে বলেও জানিয়েছেন তিনি। তাঁর বেশ কিছু সিঙ্গল গান আগামী দিনে শোনা যাবে বলে জানিয়েছেন তিনি।

Nira