Tollywood

Padatik: সৃজিত মুখোপাধ্যায়ের মৃণাল সেনকে দেখে হতবাক দর্শক! এ যেনো হুবহু মৃণাল সেন! কোনটা আসল কোনটা নকল বোঝা দায়

বাংলা চলচ্চিত্র জগতের একের পর এক কিংবদন্তির জীবন কাহিনী ফুটে উঠছে বড় পর্দায়। আর যা দেখে রীতিমতো হতবাক হয়ে যাচ্ছে সিনেমাপ্রেমী দর্শক। গত বছর জিতু কামাল অভিনীত পরিচালক অনিক দত্তের ‘অপরাজিত’ দেখে চোখ ধাঁধিয়ে গেছে বাঙালির। সত্যজিৎ রায়ের ভূমিকায় জিতু কামালকে দেখে অবিশ্বাস্য মনে হয়েছিল দর্শকদের। কিন্তু এবার পর্দায় মৃণাল সেন তাকে দেখেও একই হাল সিনেমা প্রেমীদের।

প্রসঙ্গত কিছুদিন আগেই পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের ‘পদাতিক’ ছবির কাস্টিং নিয়ে রীতিমতো হইচই পড়ে গিয়েছিল সোশ্যাল মাধ্যমে। প্রথমে এসছে মৃণাল সেনের লুকে চঞ্চল চৌধুরী কিন্তু এবারে এলো গীতা সেনের লুকে মনামি ঘোষের ছবি। যা দেখে মনে হচ্ছে হুবহু তারাই দাঁড়িয়ে রয়েছে। লুক টেস্ট হয়ে গিয়েছিল আগেই কিন্তু ছবি প্রকাশে আসতেই হইচই টলিপাড়ায়।

মৃণাল সেনের রূপে চঞ্চল চৌধুরী চোখে রয়েছে মোটা কালো ফ্রেমের চশমা, বাঁ হাত কপালে ভাবুক অবস্থায়, সেই সঙ্গে হাতে দুই আঙুলের মাঝে রয়েছে সি’গা’রেট । চুলে ব্যাক ব্রাশ ঘাড় ছুঁয়েছে। চাওনি রয়েছে উপরের দিকে। পদাতিক ছবিতে মৃণাল সেনের লুকে ওপার বাংলার চঞ্চল চৌধুরী অনবদ্য।

এরপরই প্রকাশ্যে এলো গীতা সেনের প্রথম লুক সত্যিই সেখানে অনবদ্য অভিনেত্রী মনামি ঘোষও। কানের ওপর দিয়ে পেতে আঁচড়ানো চুল সঙ্গে হাত খোপা। গায়ের উপর দিয়ে এক পালটা আঁচল জরানো। কানে রয়েছে ছোট দুল। কপালে ঠিক মাঝ বরাবর একটু বড় টিপ। মুখে শান্ত এবং ধীর স্থির ভাব।

 

View this post on Instagram

 

A post shared by Monami Ghosh (@monami_ghosh)

এই প্রথমবার সৃজিতের সঙ্গে কাজ করবেন মানামি। অভিনেত্রী আগেই জানিয়েছিলেন নিজের সবটুকু উজার করে দেবেন। সঙ্গে ছবিতে মৃণাল সেনের যুবক বয়সের কিছু দৃশ্যে অভিনয় করবেন অভিনেতা কোরক সামন্ত। এবং কুনাল সেনের ভূমিকায় অভিনয় করবেন অভিনেতা সম্রাট চক্রবর্তী।

Nira