Tollywood

Koneenica Banerjee as Mamata: সাদা শাড়ি, হালকা মেকাপ! হঠাৎ মুখ্যমন্ত্রী মমতার রূপ ধরে এলেন কনীনিকা! চমকে গেলো সবাই

মেয়েরা যে আর কোথাওই পিছিয়ে নেই তাঁর কথা বার বার করে মনে করিয়ে দিতে লাগে না। তাঁর ব্যতিক্রম বাংলাতেও ঘটছে না। সর্বত্র না হলেও, হচ্ছে। এবং যত দিন যাবে আরও হতে থাকবে। এই মুহূর্তে বাংলার রাজনীতিতেও যিনি শীর্ষে তিনিও একজন মহিলা।

আমাদের বাংলার মুখ্যমন্ত্রী তাঁর সাদা – কালো সবরকম চ্যাপ্টার নিয়ে বাংলার রাজনীতিতে নতুন ইতিহাস লিখছেন। যে ইতিহাসের বিরোধিতা বা অস্বীকার কোনও বিরোধী করতে পারবেন না। আর সেই ইতিহাসের বহু গল্প এবার ফুটিয়ে তোলা হচ্ছে সিনেমার পর্দায়। তারই কিছু মুহূর্ত সামনে এল। আসার পর থেকেই ভাইরাল হচ্ছে এক একটি ছবি।

প্রথম ছবিতে দেখে তাক লেগে গিয়েছে যিনি মুখ্যমন্ত্রীর চরিত্রে অভিনয় করছেন। তিনি আর কেউ নন, বাংলার বিখ্যাত অভিনেত্রী কনীনিকা বন্দ্যোপাধ্যায়। তাঁর নিজের সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করা একটি ছবি সবার আগে প্রকাশ পায়। সেখান তাঁকে সাদা শাড়ি আর একদম হালকা ক্যামেরা গুড লুক মেকাপে দেখা যাচ্ছে।

সিনেমায় তাঁর চরিত্রের নাম মায়া চট্টোপাধ্যায়। আর সেই ছবিতেই ডিজিপি-র চরিত্রে অভিনয় করছেন, তৃণমূল সাংসদ শান্তনু সেন। তাঁকেও দেখা যাচ্ছে বেশ কিছু সংলাপ আওড়াতে। পরিচালক উজ্জ্বল মিত্রের পরিচালনায় সিনেমাটি গড়ে উঠছে। কিন্তু ঠিক কী দেখানো হচ্ছে সিনেমায়?

সিনেমাটিতে ২০০৬ সালে ২৫ সেপ্টেম্বর থেকে হওয়া সিঙ্গুরের জমি আন্দোলন থেকে কন্যাশ্রী সব কিছুর কথাই তুলে ধরা হচ্ছে। প্রসঙ্গত এই সিনেমার বিষয়ে অভিনেত্রীর কাছ থেকে জানতে চাওয়া হয়, এই সিনেমার জন্য নিজেকে কীভাবে তৈরি করছেন তিনি। তাতে তিনি স্পষ্ট জানান, “নকল করছেন না, কারণ তাঁকে নকল করার ক্ষমতা অভিনেত্রীর নেই। তিনি ক্যারেক্টারের প্রয়োজন অনুযায়ী নিজেকে চরিত্র হিসেবেই গড়ে তুলছেন”।

Mouli Ghosh