Tollywood

ডান্স বাংলা ডান্সের মঞ্চে অঘটন! শুভশ্রী, শ্রাবন্তী, মৌনিকে সরিয়ে দেওয়া হচ্ছে বিচারকের মঞ্চ থেকে! থাকবেন না মিঠুন চক্রবর্তীও

আবারও খবরের শিরোনামে ডান্স বাংলা ডান্স। ফিকশনের মতো নন ফিকশন শোগুলিও এই মুহূর্তে বাংলা টেলিভিশনের দুনিয়ায় ভীষণ রকমের জনপ্রিয়। গেম শো, কমিক শো এগুলির পাশাপাশি নাচ ও গানের বিভিন্ন শোগুলিও অনায়াস দক্ষতায় দর্শকদের মন জিতে নেয় অচিরেই। যেমন ডান্স বাংলা ডান্স বা সারেগামাপা এই ধরনের অনুষ্ঠানগুলি।

বলা বাহুল্য শুধুমাত্র বড়দের নিয়েই নয় শিশুদের নিয়েও বিভিন্ন সময় বিভিন্ন হিন্দি বাংলা সব চ্যানেলেই বহুবার গান-নাচের বিভিন্ন অনুষ্ঠান হয়েছে‌। বড়দের অনুষ্ঠানগুলি মানা গেলে ছোটদের নিয়ে এই সমস্ত অনুষ্ঠানগুলির পক্ষে বিপক্ষে কথা বলেছেন বিভিন্ন সময় বহু তাবড় শিল্পীরা। অল্প বয়সের নাম প্রাপ্তি যশ অর্থ মাথা ঘুরিয়ে দেয় ছোট ছোট শিল্পীর। ছোট বয়সের এই সাফল্য কতজন ধরে রাখতে পারে বড় বয়স পর্যন্ত? উল্টে হয় ক্ষতি। ব্যাঘাত ঘটে পড়াশোনায়। আর কিছু দিনের মধ্যেই বহু প্রতিভার ভিড়ে হারিয়ে যান এই সমস্ত উঠতি শিল্পীরা।

কিন্তু ওই যে ঝকমকে আলো, গ্ল্যামার উপেক্ষা করতে পারেন না অনেকেই। অর্থ-খ্যাতির লোভ সংবরণ করতে পারেন না অনেক মা- বাবাই। আর যার জন্য‌ই বছরের পর বছর ধরে ছোটদের নিয়ে হয়ে চলেছে বিভিন্ন রিয়ালিটি শো। টিআরপি বাড়াতে বিভিন্ন রকমের মজাদার মুহূর্ত তৈরি করতে গিয়ে ছেলে মেয়েদের পাকিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে এই সমস্ত নন ফিকশন শো গুলির বিরুদ্ধে।

যেমন কিছুদিন আগে ডান্স বাংলা ডান্সের একটি ভিডিওতে দেখা গেছে, একটি শিশু অন্য এক প্রতিযোগী শিশুকে প্রপোজ করছে। যথেষ্ট ভাইরাল হয় ভিডিওটি। যেখানে সরল মনে শিশুদের খেলাধুলা করার বয়স, বন্ধুর মতো বড় হয়ে ওঠার বয়স সেখানে এইসব কী? প্রশ্ন তোলেন ক্রুদ্ধ নেটিজেনরা। আর বিচারকের সিটে বসে এই সমস্ত মুহূর্তকে তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করেন মহাগুরু মিঠুন চক্রবর্তী, অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, মৌনি রায়রা!

বিচারকের মঞ্চে বসে থাকা এই সমস্ত গ্ল্যামারাস অভিনেত্রীদের নাচ বিচার করার ক্ষমতা নিয়েও প্রশ্ন তুলেছিল অনেকে। সাধারণ দর্শকদের অভিযোগ নাচের জগতে এত গুণী, যোগ্যতা সম্পন্ন মানুষরা থাকতে বিচারকের আসনে এরা কেন? কিন্তু নাচের কিছু না বোঝা সত্ত্বেও শুধুমাত্র টিআরপি বাড়াতে এইসব গ্ল্যামারাস চেহারার অভিনেত্রীদের বসিয়ে দেওয়া হয়। যদিও পরবর্তীতে নিয়ে আসা হয়েছে শিল্পী তনুশ্রী শঙ্করকে।

কিন্তু এবার শোনা যাচ্ছে বাংলা ডান্সের মঞ্চ থেকে বিদায় নিতে চলেছেন মহাগুরু মিঠুন চক্রবর্তী, অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, মৌনি রায়রা! হ্যাঁ ওই রিয়েলিটি শো’র মঞ্চেই এমন ঘোষণা করা হয়েছে। জানা যাচ্ছে ওই জায়গায় আসতে চলেছেন বলিউডের বাদশা শাহরুখ খান, বাংলার ইন্ডাস্ট্রি প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও জনপ্রিয় বলিউড অভিনেতা সইফ আলী খান। কিন্তু কেন? আরে চমকাবেন না, এটা সম্পূর্ণভাবে মজা করে বলা হয়েছে। দর্শকদের বিনোদনের জন্য‌। বাস্তবে এমন কিছুই হচ্ছে না।

Titli Bhattacharya