Tollywood

বাংলা চলচ্চিত্রের সাথে সাথে দেবের জন্য আজ গর্বের দিন! “লা লিগা”তে ফিচার করা হলো দেবের অভিনীত “গোলন্দাজ” ছবিকে! যা নিয়ে রীতিমতো তোলপাড় সোশ্যাল মিডিয়া

বাংলা চলচ্চিত্র জগত যে কত দূর বিস্তৃত তা আরো একবার প্রমাণ পাওয়া গেল। বাংলার সঙ্গে ফুটবল এবং সিনেমা দুটোরই নাড়ির টান রয়েছে। দুটোকেই বাংলার মানুষ আবেগ দিয়ে ভালোবাসে। আর যখন সেই দুটোর কারণেই বাইরের দেশ বা বাইরের সংস্কৃতির মানুষের কাছে বাংলা সংস্কৃতি ফুটে ওঠে তা বাঙ্গালীদের জন্য আরও বড় গর্বের দিন হয়ে ওঠে। আজ সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এমন কিছু চোখে পড়লো যা বাঙালিদের বুক গর্বে ভরে তুলল।

প্রসঙ্গত ২০২১ সালে দেব অভিনীত এবং পরিচালক ধ্রুব ব্যানার্জি পরিচালিত ছবি মুক্তি পেয়েছিল ‘গোলন্দাজ’। যা বাংলার ফুটবল ইতিহাসকে আরো একবার তরতাজা করেছিল বাঙালির কাছে। ভারতীয় ফুটবলের আদি পুরুষ নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারীর জীবন কাহিনী নিয়েই গড়ে উঠেছিল এই ছবি। যা অত্যন্ত প্রশংসিত হয়েছিল দর্শক মহলে। কিন্তু এবার জানা গেল এই ছবিটি শুধু বাংলা বা ভারতের সীমাবদ্ধ নেই এমনকি বিদেশেও ছড়িয়ে পড়েছে।

সম্প্রতি চলছে স্পেনের ফুটবল লিগ লা লিগা। ফুটবলের এই বিশেষ “লা লীগা” অত্যন্ত জনপ্রিয় সারা বিশ্ব জুড়ে। সারা স্পেনের নামিদামি ক্লাবগুলি সেই লিগে অংশগ্রহণ করে থাকে, আর তাদের মধ্যে অন্যতম জনপ্রিয় ক্লাব গুলি হল ‘এফ সি বার্সেলোনা’, ‘রিয়েল মাদ্রিদ’, ‘অ্যাথলেটিকো মাদ্রিদ’ প্রভৃতি। সারা বিশ্ব জুড়ে যে জনপ্রিয় ফুটবলাররা এই মুহূর্তে রাজ করছেন তাদের খেলা প্রাক্তন ক্লাব গুলি এই লীগে অংশগ্রহণ করে থাকে।

যেমন এফসি বার্সেলোনায় আগে খেলতেন ‘লিওনেল মেসি’ এবং রিয়েল মাদ্রিদে খেলতেন ‘ক্রিশ্চিয়ানো রোনাল্ডো’। আর সেই লীগের ফিচারে দেখা গেল দেবের গোলন্দাজ ছবির পোস্টার! কি অবাক হচ্ছেন তো? এফসি বার্সেলোনার একজন অত্যন্ত জনপ্রিয় খেলোয়াড় হলেন ‘রবার্ট লেয়নডস্কি’। এই বছর লীগে তিনি ২১ টা ম্যাচে ১৫ টা গোল করেছেন যেটা রীতিমত অভাবনীয়। তার জন্যই তার সঙ্গে নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারীর তুলনা করে এই ফিচারটি পোস্ট করা হয়েছে লা লীগার ফেসবুকের অফিশিয়াল পেজ থেকে।

WhatsApp Image 2023 03 21 at 18.49.16

এই দেখে রীতিমতো প্রশংসায় ভরিয়ে দিয়েছে সকলের। আর বাংলা চলচ্চিত্র জগত, এসবিএফ প্রোডাকশন এবং পরিচালক ধ্রুব ব্যানার্জির সাথে সাথে দেবের জন্য অত্যন্ত গর্বের বিষয় এটি। বাংলা ভাষার একটি এত জনপ্রিয় ছবি তার সঙ্গে স্পেনের একটি ফুটবল লীগের তুলনা খুশি করে দিয়েছে সকলকে। সেই ছবির নিচে অনেক নেটিজেনরাই দেবকে মেনশন করেছে এবং তার প্রশংসা করেছে।

Mouli Ghosh