Tollywood

Laboni Sarkar: হিরোর মা নইলে মাসি আর নইলে ভিলেন! টাইপকাস্ট হয়ে যাচ্ছিলেন! অভিমান নিয়ে অভিনয় ছেড়ে দিচ্ছেন হিট নায়িকা লাবনী সরকার?

বলিউড যেসময় একের পর নতুন জনরা শুরু হচ্ছে তখন টলিউড যেন টাইপকাস্ট ঘেঁষা হয়ে যাচ্ছে। এর ফলে বহু অভিনেতা অভিনেত্রী তাঁর যোগ্যতা অনুযায়ী বাংলায় কাজ পাননি। এর ফলে অকালে হারিয়ে গিয়েছে বহু জনপ্রিয় তারকা।

এরকম টাইপকাস্টের নাম উঠলেই যেন সবার আগে লাবনী সরকারের নাম মনে পড়ে যায়। তিরিশ ছুঁই ছুঁই সময় থেকেই মা – মাসিদের রোলে ফেলে দেওয়া হয়েছে তাঁকে। তারপর থেকে গতানুগতিক অভিনয়। সিরিয়াল বা সিনেমা সব ক্ষেত্রেই একই ধরনের চরিত্র করতে করতে দর্শকও যেনো হাঁপিয়ে উঠেছিল তাকে দেখে।

কখনও বা হিরোর মা, নাহলে মাসি। ভালো আবার খল চরিত্র সবেতেই কাজ করেছেন। কিন্তু সমীকরণ যেন সেই একই। এতেই বিরক্ত হয়ে গিয়েছেন অভিনেত্রী। তাই বড়সড় পদক্ষেপ নিয়ে বসলেন।

Laboni Sarkar

আর তিনি টাইপকাস্টে কাজ করবেন না। টলিউডের এই জায়গাটি ছেড়ে দিতে চাইছেন অভিনেত্রী। কিন্তু তাহলে কি অভিনয়ও ছেড়ে দিচ্ছেন? অনেক ক্ষেত্রে এমনটা হয়েছে যে অকালে অভিনেতা বা অভিনেত্রীরা বিদায় নিয়েছে কিংবা তাদের সরিয়ে দেওয়া হয়েছে পর্দা থেকে। এই অভিনেত্রীর ক্ষেত্রেও কি তেমনটাই হতে চলেছে?

এর উত্তরে জানিয়েছেন, না! অভিনয়কে বিদায় জানাচ্ছেন না তিনি। আপাতত অভিনয় করবেন লাবনী। কিন্তু এই মুহূর্তে সিনেমা বা সিরিয়াল কোথাও তাকে সক্রিয়ভাবে দেখা যাচ্ছে না।

22889779

অভিনেত্রী লাবনী বিশ্বাস করেন নতুনদের জায়গা তখনই হয় যখন পুরোনোরা সেই জায়গা ছেড়ে দেন। তাই তিনি সেই জায়গাটি ছেড়ে দিচ্ছেন। তবে অভিনয়ের সঙ্গে যুক্ত থাকবেন। কারণ এর মাধ্যমেই তার পরিচয়।

প্রসঙ্গত তাঁর একটি কাজ সামনে আসতে চলেছে। টেলি পর্দায় নয়, তবে বড় পর্দাতেও নয়। ওয়েব সিরিজে কাজ করছেন তিনি। অভিনেত্রী স্পষ্টই জানিয়ে দিয়েছেন যে আর কোনও সিরিয়ালেও কাজ করবেন না তিনি।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।