চলে গেছেন মনুবাবু, মুক্তি পাচ্ছে কিংবদন্তি অভিনেতার শেষ ছবি ভটভটি! – Tolly Tales
Connect with us

Tollywood

চলে গেছেন মনুবাবু, মুক্তি পাচ্ছে কিংবদন্তি অভিনেতার শেষ ছবি ভটভটি!

Published

on

স্বর্ণযুগের একের পর এক বাংলা ছবির দাপুটে তারকাদের প্রয়াণ ঘটছে। সৌমিত্র, স্বাতীলেখা এবং তারপর মনু ব্যানার্জি- জীবনের শেষ দিন অব্দি অভিনয় করে গিয়েছেন এবং মৃত্যুর পর শেষ ছবি মুক্তি পেয়েছে তাঁদের। সৌমিত্র চট্টোপাধ্যায় এবং স্বাতীলেখা সেনগুপ্তর শেষ সিনেমা বেলা শুরুর ট্রেলার লঞ্চ হলো কিছুদিন আগে।

এবার আরো এক প্রয়াত প্রবাদপ্রতিম শিল্পীর শেষ অভিনয়ের সাক্ষী হতে চলেছি আমরা। তিনি হলেন মনু মুখার্জি। তাঁর অভিনীত শেষ সিনেমা ভটভটি খুব তাড়াতাড়ি মুক্তি পেতে চলেছে।

সিনেমার পরিচালনা করেছেন অভিনেতা এবং পরিচালক তথাগত মুখার্জি। সিনেমার শুটিং শেষ হয়েছিল ২০১৯ সালে। সৌমিত্র চট্টোপাধ্যায় মৃত্যুর পরই ২০২০ সালে হৃদরোগে আক্রান্ত হয়ে চলে গেলেন মনু মুখার্জি। পরিচালক জানিয়েছেন মনু বাবু বার্ধক্যে দাঁড়িয়েও এতটা তারুণ্যে ভরপুর ছিলেন যে ভালো লেগেছে কাজ করে।

দীর্ঘ তিন মাস রিহার্সাল হয়েছিল সিনেমার। এত বড় একজন অভিনেতা হয়েও পরিচালকের কাছ থেকে ফিল্ম এর যাবতীয় খুঁটিনাটি বিষয় সম্পর্কে জেনে নিতেন মনুবাবু।

পরিচালক তথাগত জানিয়েছেন যে অভিনেতা মনু মুখার্জি এতটা বিনয়ী স্বভাবে ছিলেন বলে হয়তো অভিনয় জগতে নিজেকে একজন প্রকৃত অভিনেতা হিসেবে তুলে ধরতে পেরেছেন।

 

View this post on Instagram

 

A post shared by Tathagata Mukherjee (@gotta_bee_tathagata)

পরিচালকের আক্ষেপ বাংলা ছবির জগতে কিছু ব্যক্তিগত অভিজ্ঞতা রসায়নের কারণে হয়তো নিজেকে সঠিকভাবে মেলে ধরতে পারেননি। এই সিনেমায় তিনি জাহাজপট্টির একজন বৃদ্ধ বাসিন্দা হিসেবে অভিনয় করছেন। সিনেমার সব থেকে বড় উপহার হল প্রতিমা বিসর্জনের সময় শোভাযাত্রায় মনু মুখার্জির নাচ।

বাড়িতে ধূমপান করতে পারতেন না। তবে সেটে তথাগতর কাছ থেকে সিগারেট চাইতেন। কিন্তু পরিচালক কড়া মনোভাব নিয়ে শাসন করতেন। আক্ষেপ একটাই যে কিংবদন্তি চলে গেলেন নিজের শেষ সিনেমার মুক্তি না দেখেই।

Click to comment

Leave a Reply

Your email address will not be published.

Trending