Tollywood

Mithun Chakraborty: মিঠুন চক্রবর্তীর মতো এত বড় মাপের হিরো ভূ-ভারতে খুব কমই! তবুও “বাবা বঞ্চিত”! অভিযোগ তুললেন মিঠুনের ছোট ছেলে

বাংলার ও বাঙালির আবেগ হলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। গর্বও বটে! বাংলা থেকে বলিউডে গিয়ে যে আধিপত্য তিনি কায়েম করেছেন তা শিক্ষনীয়, প্রশংসনীয়।মিঠুন চক্রবর্তী রাজ করেছেন টলিউড(Tollywood) থেকে বলিউডে(Bollywood)। তাঁর অভিনয়ে আজও মুগ্ধ দেশবাসী। কিন্তু তিনি যে পরিমাণ সফল সেখানে তাঁর ছেলেরা কিন্তু সেই অর্থে দাগ কাটতে পারেননি বিনোদন জগতে।

উল্লেখ্য, অভিনেতার বড় পুত্র মহাক্ষয় চক্রবর্তী বহু চেষ্টা সত্ত্বেও সেই অর্থে বাণিজ্যিক ভাবে সফল কোনও সিনেমাতে অভিনয় করতে পারেননি। তাঁর মেজো ছেলে উস্মে অবশ্য টুকটাক পরিচালনার কাজ করেছেন। মিঠুন চক্রবর্তীর মেয়ে দিশানি থিয়েটার জগতে অভিনয় করে বেশ প্রশংসা কুড়িয়েছেন। বাবার পথ অনুসরণ করে অভিনয় জগতে ঢুকতে নিজের সর্বস্ব দিয়ে চেষ্টা করছেন তিনি।

আর এবার বাবার পথেই হাঁটলেন অভিনেতা মিঠুন চক্রবর্তীর কনিষ্ঠ পুত্র নমশি চক্রবর্তী। পরিচালক রাজকুমার সন্তোষীর সিনেমা ‘ব্যাড বয়’-এর হাত ধরে বলিউডে পা রাখতে চলেছেন তিনি। এই ছবিতে নমশির বিপরীতে রয়েছেন নবাগতা আমরিন। ছোট একটি চরিত্রে রয়েছেন অভিনেতা মিঠুন চক্রবর্তীও। এপ্রিল মাসে মুক্তি পেতে চলেছে রাজকুমার সন্তোষীর এই সিনেমা।

আর এবার এই সিনেমার প্রচারের জন্যই কলকাতায় এসেছিলেন নমশি চক্রবর্তী। কলকাতায় এসে নমশির গলায় ঝরে পড়লো বাবার জন্য গর্ব এবং প্রশংসা। নমশি জানালেন, এটি তাঁর প্রথম ছবি কিন্তু সেই অর্থে অতটা টেনশন নেই। যতটা টেনশন তাঁর ছিল ফ্লোরে বাবা মিঠুন চক্রবর্তী যখন সিনেমার শ্যুটিংয়ের সময় হাজির থাকতেন। বাবার মতো অত বড় মাপের অভিনেতার সামনে শট দিতে তাঁর থরহরিকম্প দশা হত বলেই জানিয়েছেন।

নমশি বলেছেন, ‘আমি বাবার ‘ মৃগয়া’ থেকে ‘ প্রজাপতি ‘ সব ছবি দেখেছি। আজ পর্যন্ত বাবার কোন‌ও ছবি আমি মিস করিনি।’ তাঁর মতে তাঁর বাবা শুধু জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেতাই নন। তিনি হলেন একজন প্রকৃত শিল্পী। মিঠুন চক্রবর্তীর কনিষ্ঠ পুত্রর মতে তিনি যে মাপের অভিনেতা সেই মর্যাদা তিনি পাননি। তাঁর আরও অনেক কিছু পাওয়ার ছিল। যা তিনি পাননি। নমশির মতে তাঁর বাবার মতো এত বড় মাপের তারকা এই দেশে খুব কমই আছেন। এক‌ইসঙ্গে তাঁর মতে তাঁর বাবার মতো এত বড় মনের মানুষ‌ও খুব কম। এবার দেখা যাক বাবার মতো নমশির অভিনয়‌ও দর্শকদের মন কাড়তে পারে কিনা।

Titli Bhattacharya