Tollywood

Jagadhatri: পেশাদারিত্বকে কুর্নিশ! অসুস্থ তবু আপস নয়, চূড়ান্ত শরীর খারাপ নিয়েও পুরো দমে ফাইটিং সিন করে দেখালো জ্যাস সান্যাল! অভিভূত দর্শক

বাংলা টেলিভিশনের পর্দায় চলা জমাটি সব ধারাবাহিকের ভিড়ে এখন পর্দা কাঁপাচ্ছে জ্যাস সান্যাল। কে তিনি? জি বাংলার পর্দায় চলা সর্বাধিক জনপ্রিয় ধারাবাহিক হল ‘জগদ্ধাত্রী।’ একদিকে শান্ত, কর্মনিপুনা জগদ্ধাত্রী অন্যদিকে দাবাং জ্যাস! এই দুইয়ের মিশেলে টিআরপি তালিকায় শ্রেষ্ঠ স্থান দখল করেছে ব্লুজ প্রোডাকশনের এই ধারাবাহিক।

বলা বাহুল্য এই ধারাবাহিকটি বাংলা টেলিভিশনের আর পাঁচটা ধারাবাহিকের থেকে আলাদা। বলা যায় বাংলা টেলিভিশনের মহিলা অ্যাকশনধর্মী এই ধারাবাহিক সম্পূর্ণভাবে ন্যাকামি, পরকীয়া বর্জিত। এই ধারাবাহিকে অপরাধীদের শাস্তি দিতে আর দুষ্টের দমন করতে এসেছেন এক কড়া ক্রাইম ব্রাঞ্চ অফিসার। নাম জগদ্ধাত্রী। কিন্তু কর্মক্ষেত্রে তাঁর নাম জ্যাস। আসলে এখানে জগদ্ধাত্রীর রয়েছে দ্বৈত চরিত্র। বাড়িতে সে শান্ত শিষ্ট, কর্মনিপুনা, নিরীহ প্রকৃতির এক মেয়ে। কিন্তু অপরাধীদের কাছে ত্রাস সে। কড়া, দাপুটে, বিচক্ষণ, দুঁদে এক ক্রাইম ব্রাঞ্চ অফিসার সে। যে কোনও মূল্যেই অপরাধীদের শাস্তি দেবে সে।

নারী কেন্দ্রিক এই ধারাবাহিকের মূল চরিত্রে অভিনয় করছেন নবাগতা অভিনেত্রী অঙ্কিতা মল্লিক। টেলিভিশন দুনিয়ার একেবারে আনকোরা মুখ অঙ্কিতা। কিন্তু এই অভিনেত্রী কিন্তু ‘তন্তুজ’ সহ বেশ কিছু জনপ্রিয় বিজ্ঞাপনেও কাজ করেছেন অঙ্কিতা‌। কিন্তু ধারাবাহিকের দুনিয়ায় নবাগতা তিনি। বাস্তব জীবনে ভীষণ রকমের শান্তশিষ্ট এই মেয়েটাই পর্দায় একেবারে অন্যরকম রূপে প্রকাশ পান। একেবারে দাবাং সে।

আশুতোষ কলেজ থেকে সাইকোলজি নিয়ে বর্তমানে পড়াশোনা করা এই নবাগতা অভিনেত্রীর পেশাদারিত্ব নিয়ে কিন্তু প্রশ্ন উঠবে না। উল্লেখ্য, অভিনেত্রী হিসেবে যেখানে অনেকেই ট্যানট্রাম দেখান সেখানে নিজের কাজের প্রতি কিন্তু ১০০% সৎ অঙ্কিতা। কাজের ক্ষেত্রে নিজের শারীরিক অসুস্থতার সঙ্গেও আপস করেন না তিনি। জানা গেছে অসুস্থ শরীর নিয়েও পুরো দমে ফাইটিং সিন করে সবাইকে অবাক করে দিয়েছেন এই অভিনেত্রী। কাজের প্রতি তাঁর এই ডেডিকেশন সত্যিই প্রশংসনীয়। খুব অল্প দিনেই ভক্তদের মনে রাজত্ব করা শুরু করেছেন অঙ্কিতা। আর তাঁর কাজের প্রতি এই নিষ্ঠাকে কুর্নিশ জানিয়েছে নেটিজেনরা।

Ratna Adhikary