Tollywood

Fossils Rupam Islam: ‘কোন ছাগল বলেছিল ফসিল্‌স দুটো অ্যালবামের ব্যান্ড!’ ফসিল্‌সের ২৫ বছরের পূর্তিতে জমিয়ে নিন্দুকদের ব্যান্ড বাজিয়ে দিলেন রূপম ইসলাম, চারদিকে ফসিল্‌স ঝড়

বাংলার একটি অত্যন্ত জনপ্রিয় ব্যান্ড হলো ফসিল্‌স। যেটি এই কয়েক দিন আগে ২৫ বছর পূর্ণ করল। বাংলার শত শত যুব সম্প্রদায় সেই পঁচিশ বছরের উদযাপনে মাতিয়ে রেখেছিল গোটা সোশ্যাল মিডিয়া। তবে এই ব্যান্ডের মধ্যে যার ভক্ত সবচেয়ে বেশি বা জনপ্রিয়তা সবচেয়ে বেশি সে হল রুপম ইসলাম।

রূপম হলো বাংলা রক ব্যান্ডের একজন অন্যতম জনপ্রিয় গায়ক। যার একের পর এক গানে মুগ্ধ হয় গোটা বাংলার যুব সম্প্রদায়। রুপমের ভক্ত সংখ্যা গুনতে বসলে শেষ করা যাবে না। তবে যার জনপ্রিয়তা থাকে তার তো সমালোচনা হবে। তাই ফসিল্‌স বা রূপমকেও নানাভাবে সমালোচিত হতে হয়। বহুবার কটাক্ষের সম্মুখীন হয়েছেন রুপম, তবে কখনোই সেভাবেই তার উত্তর দিতে দেখা যায়নি গায়ককে।

তবে এবার ফসিল্‌সের ২৫ বছরের পূর্তিতে নিন্দুকদের এক হাত নিলেন রুপম। সেদিন মঞ্চে উঠে রুপম বলেন, “একটি ছাগল আমাকে বলেছিল, ছাগলের নামটা বলতে পারলে ভালো হতো, কিন্তু সেই সব নাম আমি মনে রাখি না। ‘ফসিল্‌স দুটো অ্যালবামের ব্যান্ড!’ তাহলে আজকে যে গান গুলো হলো সেগুলো দুটো অ্যালবাম থেকেই হলো তো? হয়নি তো?”

এরপরেই বেশ কিছু ফসিল্‌সের গান উল্লেখ করে তিনি বলতে থাকেন যে এগুলি দুটো অ্যালবাম নয় অনেকগুলি অ্যালবাম থেকেই নিয়ে আসা। এদিনকে মঞ্চে উঠে রূপম এটাই প্রমাণ করে দেন যে ফসিল্‌স হল তার ভক্তদের কাছে ইমোশন। আর সেটার জন্যই ২৫ বছর পূর্তিতে গোটা সোশ্যাল মিডিয়া জুড়ে শুধু ফসিল্‌সই ছিল।

Nira