Tollywood

Iman Chakraborty: মাতৃভাষাকে অপমান! “বাংলা গান ভালো না লাগলে পাতলি গলি সে নিকাল”, প্রকাশ্য মঞ্চে সংগীত শিল্পী ইমন চক্রবর্তীর জবাবে হাততালি

বাংলা ভাষা সবসময়ই বাঙ্গালীদের কাছে যে বিশেষ তার আলাদা করে বলে দিতে হয় না। প্রত্যেক মানুষের কাছেই তার মাতৃভাষা সব সময় আলাদা স্থান করে থাকে। ঠিক সেই ভাবেই বাঙালিরাও বাংলা ভাষাকে কেন্দ্র করে অনেক আবেগ নিয়ে বাঁচে। কিন্তু সেইসঙ্গে বাংলা ভাষাকে নিয়ে অনেকে অনেক রকম মন্তব্য করে থাকেন। তবে এবার সংগীত শিল্পী ইমন চক্রবর্তী একটি ঘটনা দেখে নেটিজেনরা তার প্রশংসা না করে পারলেন না।

Iman Chakraborty corona positive : The singer tested positive for coronavirus Iman Chakraborty corona positive : করোনা আক্রান্ত ইমন চক্রবর্তী! প্রথম টেস্টে নেগেটিভ হওয়ার পরেও কোভিড পজিটিভ ...
প্রসঙ্গত এখনকার দিনে প্রায় শোনা যায় যে বাংলা ভাষা ঠিক সব জায়গায় চলে না। অথবা আপনাকে মাঝেমধ্যে এমন পরিস্থিতি সম্মুখীন হতে হয় যেখানে আপনি শুধু বাংলা ভাষা জানলে তা হবে না। বলা যেতে পারে আজকালকার দিনে অনেক বাঙালি এমনও রয়েছেন যারা বাংলা ভাষাকে সবচেয়ে কম গুরুত্ব দেন এবং ইংরেজি ও হিন্দি ভাষাকে বেশি গুরুত্ব দেন। তাই নিয়ে অনেক সমালোচনায় হয়ে থাকে সোশ্যাল মিডিয়াতে।

তবে সম্প্রতি সেই সমস্ত মানুষদেরকে যোগ্য জবাব দিলেন সংগীতশিল্পী ইমন চক্রবর্তী। সোশ্যাল মিডিয়াতে এমন একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে ইমন একটি মাচা অনুষ্ঠানে গান গাইতে গেছেন সেখানে তাকে কেউ একজন অনুরোধ করেছেন হিন্দি গান গাইতে।

আর তখনই গায়িকার কাটছাঁট জবাব “বাংলা গান পছন্দ না হলে পাতলি গালিসে নিকাল যাও” আর সেই শুনেই দর্শকরা সেই মুহূর্তেই ইমনকে চেঁচিয়ে বাহবা দেন। পরে একজন নেটিজেন এই ভিডিও সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেন আর যা রীতিমতো ভাইরাল হয়েছে।

প্রসঙ্গত, জানা গেছে অশোকনগরে ভ্রাতৃসংঘের অনুষ্ঠানের গান গাইতে গিয়েছিলেন ইমন। আর সেখানেই এমন একটি ঘটনা ঘটে। এই ঘটনা সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়ার পরেই নেটিজেনরা প্রশংসা করেছেন তার। অনেকে আবার বেশ কয়েক বছর আগে নচিকেতার এমন একটি ঘটনার সঙ্গে তুলনা করেছে।

Nira