Tollywood

Sovan-Debasree: নতুন নাটক! ‘প্রাক্তন বন্ধু’ শোভন কেস খাওয়ালেন দেবশ্রী রায়কে! ‘কলকাতার রসগোল্লাকে’ সরাসরি আইনি নোটিশ

বঙ্গ রাজনীতিতে প্রেমিক রাজনৈতিক নেতাদের অভাব নেই। সে শোভন হোক বা পার্থ! নারী মনে ঝড় তুলতে সফল তাঁরা। রাজনীতি থেকে বিদায় নিলেও নিজেদের সম্পর্কের কারণে চর্চায় থাকেন শোভন চট্টোপাধ্যায়(Sovan Chatterjee)-বৈশাখী বন্দ্যোপাধ্যায়(Baishakhi Banerjee) জুটি। নিজেদের খুল্লামখুল্লা বিবাহ-বহির্ভূত সম্পর্কের কারণে বাংলায় ব্যাপকভাবে চর্চিত শোভন-বৈশাখী জুটি। পুজো হোক বা দোল, মিডিয়ার সামনে সেজে, নেচে, গেয়ে, জড়িয়ে, ঠিক প্রচারের আলো কেড়ে নেন শোভন-বৈশাখী।

একটা সময় এই শোভন চট্টোপাধ্যায়ের সঙ্গে বেশ ভালো সম্পর্ক ছিল অভিনেত্রী দেবশ্রী রায়ের। রাজনৈতিক বন্ধুত্ব ক্রমে গাঢ় হয়েছিল। তবে সেই সম্পর্ক এখন ভেঙেছে‌। বন্ধুত্বের সেই সম্পর্ক এখন ভীষণই তিক্ত! আর এর‌ই মধ্যে এবার দেবশ্রীকে আইনি চিঠি ধরালেন শোভন। কিন্তু কেন? আসলে এই কেন’র কারণ জানলে আপনি রীতিমতো তাজ্জব হয়ে যেতে পারেন।

ঘটনার সূত্রপাত হচ্ছে, ২০১৮-২০১৯ সাল নাগাদ সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা কিছু ছবি। যদিও দেবশ্রী রায়ের যে সোশ্যাল মিডিয়া পেজ থেকে ছবিগুলি পোস্ট করা হয়েছে সেটিতে কোন‌ও ব্লু টিক দেওয়া নেই‌। ওই ছবিগুলির কোন‌ওটায় ওই প্রকাশ্য মঞ্চে শোভনের সঙ্গে কথা বলতে দেখা গেছে দেবশ্রীকে, কোন‌ও ছবিতে তৃণমূলের জনসভায় কর্মীদের সঙ্গে দুজনে বসে রয়েছেন। আর এই ছবিগুলিতে ক্যাপশন হিসাবে লেখা- ‘সঙ্গে শোভন’, কোথাও লেখা ‘মেয়রের সঙ্গে৷’ আর এই ছবিগুলো নিয়েই বেজায় আপত্তি শোভনের। আর তার জন্য দেবশ্রীকে আইনি নোটিশ‌ও পাঠিয়ে দিয়েছেন তিনি।

এই বিষয়ে শোভন চট্টোপাধ্যায়ের বান্ধবী বৈশাখী জানিয়েছেন, শোভন চট্টোপাধ্যায়ের নিজস্ব কোন‌ও সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট নেই। তাঁকে এই ছবিগুলি একজন পাঠিয়ে জিজ্ঞাসা করেছেন ২০১৮-২০১৯ সালে শোভন-দেবশ্রীর মধ্যে কি কোনও যোগাযোগ ছিল? এই বিষয়ে বৈশাখী দেবীর বক্তব্য ২০১৭ সালেই ভেঙে যায় দেবশ্রী শোভনের মধ্যের বন্ধুত্ব। ২০১৭ সাল থেকে দেবশ্রীর সঙ্গে শোভনের কোনও যোগাযোগই নেই। কিন্তু সোশ্যাল মিডিয়ায় এই ছবিগুলি পোস্ট করা হয়েছে ২০১৮-১৯ সালে। প্রাক্তন মেয়র জানিয়েছেন এই সব ছবির পিছনে পরিকল্পিত চক্রান্ত রয়েছে। তিনি জানিয়েছেন, ‘আমার অনুমতি ছাড়া ছবি পোস্ট করা হয়েছে। আর সেই অপরাধেই শোভন দেবশ্রীকে আইনি নোটিশ ধরিয়েছেন তিনি।

এই বিষয় কী বলছেন কলকাতার রসগোল্লা? যদিও এই ঘটনাকে ‘ফালতু সমস্যা’ বলে অভিহিত করেছেন অভিনেত্রী দেবশ্রী রায়। শোভন চট্টোপাধ্যায়ের এই আইনি নোটিশের জবাব তিনি আইনি পথে গিয়েই দেবেন বলে জানিয়েছেন। শোভনকে পাল্টা জবাব দিয়ে তাঁর বক্তব্য, আমার আইনজীবী আইনের পথে গিয়েই এর জবাব দেবেন৷ যেটি সঠিক‌ হবে, সেদিকেই এগোব, আর যদি কোনও ফেক অ্যাকাউন্ট থেকে এই কাজ করা হয়ে থাকে তাহলে তার ব্যবস্থা নেওয়ার দায়িত্ব আমার নয়, বলে স্পষ্ট জানিয়েছেন তিনি।

Piya Chanda