Tollywood

Sreelekha Mitra: “আমার মেয়ের বয়স ১৭, নোংরামি করবেন না…”! রেগে লাল শ্রীলেখা

সোশ্যাল মিডিয়ায় সারাক্ষণই নানা রকম পোষ্টের মাধ্যমে নিজস্ব মতামত এবং বক্তব্য পেশ করতে দেখা যায় অভিনেত্রী শ্রীলেখা মিত্রকে এবং সেই মেয়ে সোশ্যাল মিডিয়ায় তাঁকে নিয়ে সবসময় গুঞ্জন হতেই থাকে। কখনও নিজের চারপাশে ঘটে চলা নানা ঘটনা, তার প্রতিবাদ, আবার কখনও চারপেও প্রাণীদের হয়ে কথা বলা অথবা বর্তমানে শাসকদলের বিরুদ্ধে তির্যক মন্তব্য, সবই তাঁর পোস্টের তালিকার আওতায়। আর সেই পোস্টগুলি নিয়েই নানান রকম টক-ঝাল শিরোনামে খবরও নিত্যদিনের ঘটনা।

তবে সম্প্রতি বাংলাদেশের মিডিয়ার কাছে এই রকম বিভ্রান্তিকর শিরোনাম না করার আর্জি রাখলেন অভিনেত্রী। কিন্তু প্রশ্ন হল কেন বাংলাদেশের মিডিয়ার কাছেই এইরকম দাবি রাখলেন তিনি? আসলে সোমবার তাঁর নির্মিত স্বল্প দৈর্ঘ্যের সিনেমা ‘ এবং ছাদ ‘ ২১তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শন করা হয়। সেই সূত্রেই বাংলাদেশের মিডিয়ার সম্মুখীন হন তিনি। সেখানে মিডিয়ার সামনে তিনি বলেন, বাংলাদেশ তাঁর বাবার দেশ। তিনি চাননা এদেশের মতো ওখানেও তাঁকে নিয়ে আপত্তিকর শিরোনামে খবর করা হোক। তাঁর একটি ১৭ বছরের মেয়ে আছে। অভিনেত্রী যে মিডিয়ার ব্যবহারের আদতেই খুব চিন্তিত ও হয়রান, তা সেইদিন আরও স্পষ্ট বোঝা যায়।

তবে এর মাঝেও শাসক দলের প্রতি ক্ষোভ প্রকাশ করতে ভুলে যাননি তিনি। তাঁর এই সিনেমাটি বাংলাদেশের চলচ্চিত্র উৎসবে ঠাঁই পেলেও কলকাতার চলচ্চিত্র উৎসবে স্থান পায়নি। তিনি জানান, ‘ নন্দনে আমার সিনেমা দেখানো হয়নি। কিন্তু বাংলাদেশ আমাকে আমন্ত্রণ জানিয়েছে। তবে শুধু এই দ্বিচারিতা নয়, শাসক দলের একদল এই নিয়ে ব্যঙ্গ – বিদ্রুপও করেছে ‘।

‘ এবং ছাদ ‘ সিনেমাটি উচত্তর কলকাতার একটি ছাদ নিয়ে যেখানে শ্রীলেখা অভিনয় করেছেন একজন হাউস ওয়াইফের চরিত্রে। তবে এই সিনেমায় তিনি শুধু অভিনেত্রীর নয়, পরিচালক ও প্রযোজনার দায়িত্বও নিজেই সামলেছেন।

Nira