Tollywood

Suchitra Sen: রূপ সৌন্দর্যে আজকালকার সব নায়িকাদের তো মাত দেন এবার সাহসিকতায় দিলেন গোল! খোলামেলা বোল্ড পোশাকে মহানায়িকার অদেখা ছবি

তিনি টলিউডের মহানায়িকা। আর তার পরিচয় দিতে এই একটা বিশেষণই যথেষ্ট। এই বিশেষণ আর কারোর ক্ষেত্রে প্রযোজ্য কিনা তা ভাববার বিষয় বাঙালির কাছে। সৌন্দর্য ও রূপে গুনে আজকালকার প্রথম সারির অভিনেত্রীদেরকেও রীতিমতো টেক্কা দেবেন তিনি।

আজ আর বেঁচে নেই এই অভিনেত্রী তবু বাঙালির মনে চিরকাল বেঁচে থাকবেন রমা সেন। যদিও দর্শক তাকে এই নামের চেয়েও বেশি চেনে সুচিত্রা সেন হিসেবে। সত্যজিৎ রায় উত্তম কুমার রবীন্দ্রনাথ ঠাকুরের মতই বাঙালির আবেগ এই সুন্দরী নায়িকা।

Suchitra Sen - Wikiwand

 

তার রূপ, গুণ, সৌন্দর্য সবই ঈর্ষণীয় এবং শিক্ষনীয় আজকালকার প্রতিটি নায়িকার কাছে। তখনকার যুগে দাড়িও নায়িকা বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করেছেন যেখানে পোশাকেও ছিল বৈচিত্র্য। কখনো স্কার্ট-ব্লাউজ পড়ে ওয়েস্টার্ন রূপে আবার কখনো শাড়িতে একেবারে সাবেকি বাঙালি নারীর পরিচয় দিয়েছেন।

GoldenFrames: Suchitra Sen who revolutionised woman-centric movies in the 60s- The Etimes Photogallery Page 18

কিন্তু এবার একেবারে নায়িকার অন্দরমহল থেকে বাঙালির ড্রয়িং রুমে এসে গেল এক অজানা এবং অদেখা ছবি। পরনে তার স্লিট্ স্কার্ট আর স্লিভলেস টপ। স্কার্টের নিচ থেকে উন্মুক্ত তার পা। টপের মধ্যে থেকে স্পষ্ট বক্ষবিভাজিকা। সে সময় দাঁড়িয়ে এই ধরনের পোশাক পরতে গেলে দরকার শুধুমাত্র সাহস। তার উপর বাঙালির কাছে উপরি পাওনা তার অকৃত্রিম হাসি।

suchitra

Piya Chanda