Connect with us

Tollywood

Prosenjit Birthday Special: গ্রামবাংলার ‘পোয়েনজিৎ’ থেকে শহুরে প্রসেনজিতে পরিণত হতে বুম্বাদা লাগিয়ে দিলেন অনেকদিন তবুও ৬০ বছর বয়সেও তিনিই ইন্ডাস্ট্রি, আজ মুক্তি পেল কাছের মানুষ

Published

on

কয়েক দশক ধরে বাংলার চলচ্চিত্র জগতের একজন প্রভাবশালী এবং দর্শকের মনে জায়গা করে রাখা অভিনেতা হলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। আজকে বাংলা ইন্ডাস্ট্রি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে দর্শক যেভাবে দেখছে একটা সময় ছিল যখন তিনি এমন ছিলেন না। ইন্ডাস্ট্রিতে তার বাবাও ছিলেন একজন জনপ্রিয় অভিনেতা বিশ্বজিৎ চ্যাটার্জী। বাবার সুবাদেই অনেক ছোট বয়সে ইন্ডাস্ট্রিতে প্রবেশ করেন বুম্বাদা।

Prosenjit Chatterjee

তবে অল্প বয়সে যে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বাংলা ইন্ডাস্ট্রিতে তার অভিনয় জগৎ শুরু করেছিল বর্তমান সময়ে তাকে দেখলে কেউই মেলাতে পারবেনা। ১৯৮৩ সালের ‘দুটি পাতা’ ছবিতে তিনি প্রথম নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন। তারপর ১৯৮৭ সালের ‘অমর সঙ্গী’ তার জীবনের সবচেয়ে বড় হিট ছবি। কিন্তু সেই সময় তিনি এমন ধরনের অভিনয় করতেন যা শহরের থেকে বেশি গ্রামেই চলতো। তবে সেখান থেকে আজকের বুম্বাদার অভিনীত ছবি একেবারেই অন্যরকম।

Prosenjit Chatterjee feels OTT has broken the regional divide, now come to  Bengal | Interview - Movies News

 

তার মতে একটা সময় চুটিয়ে বাণিজ্যিক ছবিতে অভিনয় করেছিলেন। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় থেকে বেশি ‘পোয়েনজিৎ’ নামেই পরিচিত ছিলেন তিনি। তবে সেখান থেকেই ২০১১ সালে ‘প্রতিবাদ’ ছবির মাধ্যমেই তার অন্যরকম ছবিতে অভিনয় করা শুরু। তারপরে ঋতুপর্ণ ঘোষ পরিচালিত উনিশে এপ্রিল, উৎসব, চোখের বালি, দোসর, খেলা এবং দ্য লাস্ট লিয়র ছবিতে অভিনয় এর মাধ্যমে তাকে অন্যভাবে দর্শক দেখতে শুরু করলেন।

Prosenjit Chatterjee Biography • Bengali Actor • Bumba Da Profile

সেখান থেকে আজকের প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। যাকে ইন্ডাস্ট্রিতে ‘মিস্টার ইন্ডাস্ট্রি’ বলে সম্বোধন করেন অনেকে। ১৯৬২ সালের আজকের দিনে জন্মগ্রহণ করেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। আজ তার ৬০ বছর বয়স অতিক্রান্ত করেও বুম্বা দা কে দেখলে কেউ বলতেই পারবে না তার বয়স। প্রসঙ্গত আজও দেবের প্রযোজনায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায় দেব এবং ইশা সাহা অভিনীত ছবি কাছের মানুষ মুক্তি পেয়েছে। তিনি এখনো ইন্ডাস্ট্রিতে চুটিয়ে এমন কাজ করে যাচ্ছেন যা হয়তো তাবড় তাবড় অভিনেতা করে উঠতে পারবেন না।

 

View this post on Instagram

 

A post shared by Prosenjit Chatterjee (@prosenstar)

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending