Tollywood

Producer Death: দক্ষিণ কলকাতার বাড়ি থেকে উদ্ধার টলি প্রযোজকের মৃতদেহ! আত্মহত্যা নাকি খুন? তদন্তে তৎপর পুলিশ

পরপর বেশ কিছু সময় ধরে টলিউডের খারাপ সময় চলছে এটা বলাই যায়। বেশ কিছু জনপ্রিয় অভিনেত্রী এবং মডেলদের রহস্যময় মৃত্যু আত্মহত্যা না খুন এই প্রশ্ন বারবার উসকে দিয়েছে। তবে উত্তর পাওয়া যায়নি শেষ পর্যন্ত। এবার আবার একই ঘটনা ঘটলো।

তবে এবার আর কোন টলিউড অভিনেত্রী বা মডেল নয় বরং উদ্ধার হল প্রযোজকের মৃতদেহ। মৃতের নাম পঙ্কজ দাস, বয়স ৫৮ বছর। ‘শব্দ-কল্প-দ্রুম’ নামে এক বাংলা ছবি প্রযোজনা করেছিলেন এই প্রয়াত প্রযোজক, এমনটাই জানা গেছে।

অরবিন্দনগরের একটি বাড়ি ভাড়া করে চলত ওই প্রযোজকের অফিস। শুক্রবার অফিসের অন্যান্য কর্মীরা ভিতরে ঢোকে এবং তারপরেই আঁতকে ওঠে। ভেতরে ঢুকতেই তারা দেখতে পায় প্রযোজকের ঝুলন্ত দেহ। ততক্ষণে সব শেষ। তড়িঘড়ি করে গল্ফগ্রিন থানার পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ এই রহস্যময় মৃত্যুর কারণ অনুসন্ধানে তল্লাশি শুরু করেছে।

জানা গেছে ইতিমধ্যেই ওই অফিসের সমস্ত কর্মীদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। ময়নাতদন্তের জন্য দেহ পাঠানো হয়েছে। পুলিশ প্রাথমিকভাবে অনুমান করছে এটা আত্মহত্যা। কিন্তু কেনো? কোন রকম ভাবে কাজ নিয়ে মানসিক চিন্তায় ছিলেন নাকি পারিবারিক সমস্যা?

হো-চি-মিন সরনি এলাকায় থাকতেন মৃত প্রযোজক পঙ্কজ দাস। সিনেমার পাশাপাশি বেশকিছু সিরিয়ালের প্রযোজনা করেছেন। যে অফিস থেকে তাঁর দেহ উদ্ধার হয়েছে সেটি অভিজিৎ পাণি নামের এক ব্যক্তির নামে ভাড়া নেওয়া হয়েছিল বলে জানা গেছে। ওই ব্যক্তির আবার নিজস্ব পিআর সংস্থা রয়েছে। তিনিই প্রথম পঙ্কজের মৃতদেহ দেখতে পেয়েছিলেন। তারপর কাছাকাছি হাসপাতালে পাঠানো হলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করে।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে দীর্ঘদিন ধরেই পরিবারের থেকে আলাদা থাকছিলেন পঙ্কজ বাবু। মানসিক অবসাদে আক্রান্ত হয়ে পড়েছিলেন। বৃহস্পতিবার রাতেও নাকি আত্মহত্যার চেষ্টা করেছিলেন কিন্তু সেইসময় অভিজিৎ পাণি তাঁকে বুঝিয়ে সুঝিয়ে অফিসে নিয়ে যান। শুক্রবার সকাল এগারোটা নাগাদও অফিসের কর্মীরা তাঁকে দেখেছে হাঁটাচলা করতে। মিনিট ৪৫-এর মধ্যেই সব শেষ হয়ে গেলো।

Nira