Connect with us

Tollywood

ভাত কাপড় দেওয়ার সময় চিত্রাঙ্গদার ‘নহি দেবী, নহি সামান্যা নারী’ ডায়লগ বলছে তুবড়ি! ‘এ কোন দেশের পাগলি রে?’, থতমত খেয়ে গেছেন নেটিজেনরা

Published

on

রবীন্দ্রনাথ ঠাকুরের কালজয়ী সৃষ্টির মধ্যে অন্যতম হলো গীতবিতান। সেখানে রয়েছে চিত্রাঙ্গদা নৃত্যনাট্য, যার বিখ্যাত একটি গান হল আমি চিত্রাঙ্গদা, আমি রাজেন্দ্রনন্দিনী।নহি দেবী, নহি সামান্যা নারী।পূজা করি মোরে রাখিবে উর্ধ্বে সে নহি নহি,হেলা করি মোরে রাখিবে পিছে,সে নহি নহি।যারা নৃত্য শিল্প বা নাটকের সঙ্গে যুক্ত তাদের কাছে এই গানটির একটি অন্য পর্যায়ের গুরুত্বপূর্ণ কিন্তু এবার এই গানটিকে খিল্লির পর্যায়ে নামিয়ে আনলো জি বাংলার ধারাবাহিক উড়ন তুবড়ি।

গতকালের এপিসোডে দেখানো হয়েছে অর্জুন এবং তুবড়ির ভাত কাপড়ের অনুষ্ঠান কিন্তু সেটা গন্ডগোলের হয়েছে।ভালোবেসে মায়ের বিরুদ্ধে গিয়ে তুবড়িকে বিয়ে করে নিয়ে এসেছে সে অথচ বাড়ি এসেই মায়ের অনুগত সন্তান হয়ে গেছে সে। তুবড়ির ওপর সে দোষারোপ করে যাচ্ছে সমানে এদিকে তার মা যে কলকাঠি নাড়ছে সেটা তার চোখে পড়ে না।

ভাতকাপড় দিতে গিয়ে সে স্বাভাবিক ভাবেই অশান্তি সৃষ্টি করে। তখন হঠাৎ করে তুবড়ি চিত্রাঙ্গদার ‘নহি দেবী নহি সামান্যা নারী’ সংলাপ বলতে শুরু করে দেয়। এখানে উপস্থিত সকলে যেরকম অবাক হয়ে যায় সেরকম দর্শকদের চোখ কপালে উঠে যায়। তুবড়ি এর আগে নাটকে চিত্রাঙ্গদা সেজেছিলকিন্তু হঠাৎ করে ভাত কাপড়ের সময় এই সংলাপ বলে সে কী প্রমাণ করতে চাইল বোঝা গেল না।

নেটিজেনরা হেসে কুটিপাটি। তারা বলছেন, ভাত কাপড়ের সময় নহি দেবী নহি সামান্যা নারী বলে তুবড়ি কী বোঝাতে চাইল? নিজেকে রাজেন্দ্রনন্দিনী ভাবা ভালো কিন্তু এখন ঠিক এই সময় কে রবীন্দ্রনাথের গানের সংলাপ বলে?

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending