Tollywood

ডাস্টবিন থেকে তুলে নিয়ে এসে তাঁকে নিজের মেয়ের পরিচয় দিয়েছিলেন মহাগুরু মিঠুন চক্রবর্তী! বাবাকে গর্বিত করার চেষ্টা করে চলেছেন কন্যা দিশানী

ভারতবর্ষের সিনে দুনিয়ায় বিরাট নাম মহাগুরু মিঠুন চক্রবর্তী। তিনি রাজত্ব করেছেন টলিউড থেকে বলিউডে। আপামর দেশবাসী মুগ্ধ তাঁর অভিনয়। আজ‌ও সফলভাবে নিজের অভিনয়ের মধ্য দিয়ে দর্শকদের মনে রাজ করে চলেছেন তিনি।

তবে বললে রাখা ভালো, তিনি এত সফল অভিনেতা হলেও তাঁর ছেলেরা কিন্তু সেই অর্থে একেবারেই দাগ কাটতে পারেননি অভিনয় জগতে। অভিনেতার বড় পুত্র মহাক্ষয় চক্রবর্তী বিভিন্ন সময় টলিউড বলিউডে চেষ্টা করলেও সেই অর্থে বাণিজ্যিক ছবিতে একেবারেই ব্যর্থ। অভিনেতার মেজো ছেলে উস্মে অবশ্য টুকটাক পরিচালনার কাজ করেছেন।

উল্লেখ্য, কিছুদিন আগে মিঠুন চক্রবর্তীর কনিষ্ঠ পুত্র নমশি চক্রবর্তী পরিচালক রাজকুমার সন্তোষীর সিনেমা ‘ ব্যাড বয় ‘-এর হাত ধরে বলিউডে পা রাখেন। তাঁর অভিনয় প্রশংসিত হলেও সিনেমা যে সফল এটা একেবারেই বলা যায় না‌। তবে মিঠুন চক্রবর্তীর চার ছেলে মেয়ের মধ্যে অভিনয়ে সব থেকে বেশি প্রশংসা করিয়েছেন তাঁর পালিতা কন্যা দিশানী। থিয়েটার জগতে অভিনয় করে বেশ ভালোই প্রশংসা কুড়িয়েছেন তিনি। এমনকি তার অভিনয় দেখে মুগ্ধ হয়েছেন স্বয়ং আল পাচিনো।

জানা চাই কন্যা দিশানিকে কুড়িয়ে পেয়েছিলেন মিঠুন চক্রবর্তী। যদিও কোনদিনও তাঁকে নিজের তিন ছেলের থেকে কম ভালোবাসেননি তিনি। তিন ভাই‌ও তাঁদের বোনকে প্রাণ দিয়ে ভালোবাসেন।‌‌ আর বাবা-ভাইদের পথ অনুসরণ করে অভিনয় জগতে ঢুকতে নিজের সর্বস্ব দিয়ে চেষ্টা করছেন দিশানী চক্রবর্তী।

নিজের অভিনয় দিয়ে বাবাকে গর্বিত করতে চান এই কন্যা। উল্লেখ্য, ইতিমধ্যেই তিনি কাজ করেছেন লি স্ট্র্যার্সবার্গ ইনস্টিটিউটে কেমবারলি হ্যারিস পরিচালিত সেমিনারে। উক্ত সেমিনারে উপস্থিত ছিলেন বিখ্যাত শিল্পী আল পাচিনো।‌‌ আর ওই মঞ্চে দিশানির অভিনয় দেখে ভূয়সী প্রশংসা করেন তিনি।

Dishani Chakraborty (Mithun Chakraborty's Daughter) Age, Boyfriend, Family, Biography & More » StarsUnfolded

উল্লেখ্য, মিঠুন কন্যা দিশানীর জীবনের লক্ষ্য নিজের অভিনয় দিয়ে বাবাকে গর্বিত করা। প্রশংসা কুড়িয়ে দিশানী জানিয়েছিলেন, ‘আমার কাছে সত্যিই এটা একটা অসাধারণ অনুভূতি। বড় হওয়ার সময় থেকেই আমার মধ্যে অভিনয়ের প্রতি আগ্রহ বাড়তে থাকে। তবে কোনদিন ভাবিনি আল পাচিনো স্যারের সামনে পারফর্ম করতে পারবো। এটা বিরাট পাওনা’।

দিশানী আরও বলেছিলেন, ‘আমি আশা করছি আমার কাজ দিয়ে আমি আমার বাবাকে নিশ্চয়‌ই গর্বিত করে তুলতে পারবো। আমি প্রতিদিনই নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করছি’। উল্লেখ্য, দিশানী বিগত কয়েক বছর ধরে অভিনয় শিখছেন। তবে এই থিয়েটার ছাড়াও এর আগেও তিনি ছবিতে অভিনয় করেছেন। ২০১৭ সালে প্রথম অভিনয় জগতে ডেবিউ করেন দিশানি। তার প্রথম ছবি ছিল ‘হোলি স্মোক’। এছাড়াও তিনি অভিনয় করেছেন ‘আন্ডারপাস’ এবং ‘সুটেবল এশিয়ান ডেটিং উইথ পিএমবি’ নামের দুটি শর্ট ফিল্মে।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।