Tollywood

Rupsa Chakraborty: অভিনেত্রী হওয়ার ইচ্ছে ছিল না কোনদিন! এত বছর ধরে বরাবর করে গেলেন পার্শ্ব চরিত্রে অভিনয়! স্বামী পরিচালক হয়েও ‘জগদ্ধাত্রী’র কৌশিকী কেনো হতে পারলেন না নায়িকা?

টেলিভিশন জগতের এক জনপ্রিয় এবং প্রতিষ্ঠিত নাম হয় উঠেছে রূপসা চক্রবর্তী। পরপর বেশ কিছু ধারাবাহিকে করে গিয়েছেন জনপ্রিয় কিছু চরিত্রে অভিনয়। বেশিরভাগ ক্ষেত্রেই ননদ আবার বৌদি কিংবা জায়ের ভূমিকায় তাঁর অভিনয় ছিল বেশি তাক লাগানোর মত।

কাদম্বিনী থেকে শুরু করে গঙ্গারাম, রাখি বন্ধন, দীপ জ্বেলে যাই, খোকাবাবু, কলের বউ, জরোয়ার ঝুমকো। তালিকা ক্রমশ লম্বা হচ্ছে। তার উপর আবার রয়েছে সদ্য শেষ হওয়া ধারাবাহিক গঙ্গারাম। প্রতিটা চরিত্রে সাবলীলভাবে নিজেকে ফুটিয়ে তুলেছেন তিনি। স্টার জলসার গঙ্গারাম সিরিয়ালে টায়রার বৌমনির চরিত্রে চরিত্রে তার অভিনয় নজর কেড়েছে দর্শকদের। তাই বেশিরভাগ মানুষের কাছে এখন তিনি রূপসা হিসেবে নয়, বৌমনি হিসেবে পরিচিত। যদিও এই মুহূর্তে আবার তিনি কৌশিকী হয়ে উঠেছেন জগদ্ধাত্রী ধারাবাহিকের দৌলতে।

তবে অভিনয় শুধু নয় পাশাপাশি সিদ্ধহস্ত সঞ্চালনার ক্ষেত্রেও। রান্নাবান্নার এক জনপ্রিয় অনুষ্ঠান সঞ্চালনা করে খুব অল্প সময়ে যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছেন নিজের অন্যতম একটা প্রতিভা ফুটিয়ে তুলেছেন রূপসা চক্রবর্তী। কিন্তু একটা জায়গায় বিশেষ প্রশ্ন রয়েছে দর্শকদের।

রূপসা দেখতে এত সুন্দর এবং এত ভালো অভিনয় নায়িকার, তবুও যোগ্য স্থান পাননি তিনি। সেটা বলা হচ্ছে বড় পর্দায় অভিনয়ের কথা। এখন পর্যন্ত টেলি দুনিয়ায় এতগুলো বছর হয়ে গেল নায়িকাকে বিনোদন জগতের অন্যতম অঙ্গ সিরিয়ালে দেখা গেলেও একবারও তিনি সুযোগ পাননি বড় পর্দায় অভিনয়ের জন্য। কেনো?

এদিকে অভিনেত্রী রূপসা চক্রবর্তী কিন্তু জনপ্রিয় পরিচালক স্নেহাশিস চক্রবর্তীর স্ত্রী। স্নেহাশীষ চক্রবর্তীর সংস্থা ব্লুজ প্রোডাকশন হাউজ টেলিভিশনের দুনিয়ায় সর্বজনবিদিত মুখ। একাধিক জনপ্রিয় এবং হিট ধারাবাহিক উপহার দিয়েছেন তিনি বাঙালি দর্শকদের যার মধ্যে বিশেষভাবে উল্লেখযোগ্য হল তুমি রবে নীরবে, বেনে বউ, খোকাবাবু, ভালবাসা ডট কম, টাপুর টুপুর।

তাহলে বড় পর্দায় তাঁরই স্ত্রী কেনো এভাবে ব্রাত্য হয়ে থেকে গেলেন? সেটা কি শুধুমাত্র সংসার করবেন বলে? অভিনেত্রীর আবার দুটি সন্তান রয়েছে যার মধ্যে ২ বছরের মেয়ে আর ১৪ বছরের একটি ছেলে রয়েছে। অভিনয় করার পাশাপাশি ছুটিয়ে সংসার জীবনে উপভোগ করছেন অভিনেত্রী।

অভিনেত্রীর কখনোই ইচ্ছে ছিল না অভিনয় করার। আর পাঁচটা সাধারণ মেয়ের মতো পড়াশোনা করতেন, গান গাইতেন। অনেক ধারাবাহিকে প্লেব্যাকও করেছেন। তারপরেই বিয়ে। একেবারে নিতান্ত মধ্যবিত্ত বাড়ির সাধারণ বৌমা হিসেবে থাকতে চেয়েছিলেন তিনি। কিন্তু ভাগ্য তাঁর জন্য লিখে রেখেছিল লাইট-ক্যামেরা-অ্যাকশন।

Nira