Connect with us

Bangla Serial

Mahishashurmardini programme: ‘দুর্গা এত নেচে কুঁদে অসুর বধ করেন কেন?’, বাংলা টেলিভিশনের জগঝম্প মহালয়া অনুষ্ঠান বছরের পর বছর দেখে তিতিবিরক্ত দর্শক!

Published

on

সামনে দুর্গাপুজো। মেরে কেটে আর মাত্র কয়েকটা দিন আর তারপরেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব শুরু হয়ে যাবে। যদিও তার প্রস্তুতি এখন থেকেই শুরু হয়ে গেছে। আসলে বাঙালির মনে পুজোর রং লাগে গণেশ চতুর্থী থেকে। ঠিক তারপরেই বিশ্বকর্মা পুজো। কাজেই একটার পর একটা পুজো পার্বণ আসতে আসতে ষষ্ঠী চলে আসে। আর তারপর থেকেই আসল উদযাপন শুরু হয়।

যদিও এখন বাংলা টেলিভিশনে দৌড়াতে এই উদযাপন মহালয়া থেকেই শুরু হয়ে যাচ্ছে। হ্যাঁ, আর কয়েকটা দিন পরেই মহালয়া এই বছরের। ঐদিন ভোরবেলা থেকে বাংলা চ্যানেলগুলিতে শুরু হবে দুর্গার অসুর বধ পালা। দুর্গা অসুরের লড়াই তো আমরা সেই সাবেক আমল থেকে শুনে আসছি পড়েও এসেছি এবং দেখেও এসেছি। কিন্তু এবার নেট দুনিয়া একটি বিষয় নিয়ে প্রশ্ন করেছে যেটা বেশ যুক্তিসঙ্গত।


আসলে বাংলা চ্যানেল গুলিতে দেখা যায় বিভিন্ন সিরিয়ালের জনপ্রিয় নায়ক নায়িকারা দুর্গা বা অসুর চরিত্রে অভিনয় করে থাকেন। দুর্গা মূলত দশভূজা এবং দশ হাতে দশটা অস্ত্র নিয়ে অসুর বধ করেছিলেন তিনি। কিন্তু টেলিভিশনে সাধারণত দেখানো হয় ঠিক এই সময়টাতেই প্রচন্ড তান্ডব নৃত্য করছেন মা দুর্গা।

অসুর বধ করার আগে দেবীর রণচন্ডী রূপ প্রকাশ পায় এই সময়। কিন্তু তাই বলে এত নাচ করতে করতে তিনি অসুর বধ করবেন? যদিও বাংলা টেলিভিশনের সব চ্যানেলেই এই একইরকম ধারা দেখানো হয়। আর এটা শুধু আজকের বিষয় নয় বিগত বেশ কিছু বছর ধরে এমনটাই চলে আসছে।

এবার এই নিয়ে সরাসরি ক্ষোভ প্রকাশ করে ফেলল বেশ কিছু সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী। তারা সরাসরি প্রশ্ন করে ফেলেছে সেই চ্যানেল কর্তৃপক্ষগুলোকে যে যখন দুর্গা অসুর বধ করতে গেছিলেন তখন কি আপনারা ছিলেন?


আপনারা কি দেখেছেন যে দুর্গা অসুরকে দমন করার সময়ে ঠিক এইরকম ভাবে নৃত্য করছেন? অতিরঞ্জিত বিষয়টি নিয়ে এবার আর রাগ সামলাতে পারল না দর্শকরা।

 

View this post on Instagram

 

A post shared by Star Jalsha (@starjalsha)

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending