Food

সন্ধ্যের খিদে মেটানোর দারুণ আইটেম! রইলো পাউরুটি চিকেন পপস্টিক রেসিপি

এখন শীতকালে আমাদের সকলেরই মনটা একটু বেশি খাই খাই করে। বিশেষ করে সন্ধ্যা বেলা হলেই শীত যখন জাকিয়ে পড়ে এবং চা বা কফিল কাপে আমরা চুমুক দিই তখন তার সঙ্গে কিছু মুখরোচক খাবার খেতে মন করে।

তাই আজ আপনাদের জন্য চিকেন দিয়ে তৈরি একটা অসাধারণ রেসিপি শেয়ার করলাম যেটা সচরাচর দেখা যায় না। এর সঙ্গে আবার রয়েছে পাউরুটি ফলে একেবারে পেট ভরা খাবার হতে পারে এটা। আজকেই একবার ট্রাই করে দেখুন মন ভরে যাবে সবার।

উপকরণ: ১. পাউরুটি

২. ডিম

৩. চিকেন

৪. ব্রেডক্রাম্বস

৫. পেঁয়াজ কুচি, ধনে পাতা কুচি

৬. লঙ্কা কুচি, আদা রসুন কুচি

৭. জিরে গুঁড়ো, ধনে গুঁড়ো

৮. গোলমরিচ গুঁড়ো, গরম মশলা গুঁড়ো

৯. সোয়া সস

১০. পরিমাণ মত নুন

১১. রান্নার জন্য তেল

১২. আইসক্রিম কাঠি

পদ্ধতি: পাউরুটি নিয়ে তার ছোট ছোট টুকরো করে বড় মিক্সিং জারের মধ্যে পাউরুটির টুকরো গুলোকে দিয়ে শুকনো অবস্থাতেই মিহি করে গুড়িয়ে নিন। মিক্সির জারের মধ্যে একে একে পেঁয়াজ কুচি, ধনে পাতা কুচি, লঙ্কা কুচি, আদা রসুন কুচি, পরিমাণ মত নুন, সোয়া সস, জিরে গুঁড়ো, ধনে গুঁড়ো, গোলমরিচ গুঁড়ো, গরম মশলা গুঁড়ো দিয়ে সবটাকে একটা পেস্ট বানান। তৈরী হওয়া পেস্ট একটা পাত্রে ঢেলে রাখুন। হাতে বেশ কিছুটা তেল মেখে নিয়ে তৈরি করা পেস্ট থেকে ছোট ছোট লেচি মত নিয়ে গোল করে চেপ্টে একটা চপের মত আকার দিন। চ্যাপ্টা হয়ে গেলে আইসক্রিমের কাঠি ঢুকিয়ে দিন।একটা বাটিতে দুটো ডিম ফাটিয়ে ভাল করে ফেটিয়ে তৈরী করা চপ গুলোকে এই ফেটানো ডিমের মধ্যে ভালো করে ডুবিয়ে ব্রেক্রাম্বস দিয়ে কোট করে নিতে হবে। পপস্টিকগুলোকে তৈরী করার পর ১৫ মিনিটের জন্য ফ্রিজে রেখে দিন। পপস্টিকগুলোকে মিডিয়াম আঁচে উল্টে পাল্টে কয়েক মিনিট ধরে মুচমুচে করে ভেজে নিলেই তৈরী স্ন্যাকস।

Nira