Food

পাউরুটির পকোড়া খেয়েছেন আগে? বানালেই হামলে পড়বে সবাই! রইল রেসিপি

সন্ধ্যাবেলা ক্লান্ত হয়ে বাড়ি ফিরে যাবা কফির সঙ্গে কিছু মুচমুচে খাবার পেলে মনটা ভালো হয়ে যায়। কিন্তু সব সময় এই ধরনের সুস্বাদু এবং মুখরোচক বানানো সম্ভব হয় না।

কিন্তু চিন্তা কিসের আমরা থাকতে? বাড়িতে পাউরুটি আজকাল কম বেশি সবার ফ্রিজেই থাকে। এই পাউরুটি দিয়ে আজ এক অসাধারণ এবং সহজ রেসিপি আপনাদের জন্য শেয়ার করলাম। পকোড়া খেতে ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। এবার যদি সেই পকোড়া বানানো যায় পাউরুটি দিয়ে তাহলে কেমন হয়? হ্যাঁ, আজ দিলাম সেই রেসিপি।

উপকরণ: ১. পাউরুটি

২. ডিম

৩. পেঁয়াজ কুচি, ধনেপাতা কুচি, কাঁচা লঙ্কা কুচি

৪. ক্যাপসিকাম কুচি, গাজর কুচি

৫. হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো

৬. ধনে গুঁড়ো, গরম মশলা গুঁড়ো

৭. টমেটো সস

৮. পরিমাণ মত নুন

৯. রান্নার জন্য তেল

পদ্ধতি: প্রথমেই একটা বড় বাটিতে বেশ কিছুটা পেঁয়াজ কুচি নিয়ে নিতে হবে। সাথে ক্যাপসিকাম কুচি, গাজর কুচি দিয়ে দিতে হবে। সাথে ধনেপাতা কুচি আর কাঁচা লঙ্কা কুচি নেবেন। ওই পাত্রের মধ্যেই একটা ডিম পরিমাণ মত নুন, হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো, ধনে গুঁড়ো, গরম মশলা গুঁড়ো দিয়ে দিতে হবে সাথে ১ চামচ মত টমেটো সস দিয়ে সবটা ভালো করে মিক্স করে নিন। পাত্রের মধ্যে পাউরুটি ছোট ছোট টুকরো করে দিয়ে দিতে হবে আর সবটাকে একসাথে কচলে মেখে নিন। মাখা হয়ে গেলে গ্যাসে কড়া বসিয়ে তাতে বেশ কিছুটা তেল গরম করে কিছুটা করে পুর তুলে পকোড়ার মত তেলে ছেড়ে কয়েক মিনিট ধরে ভেজে নিন। ব্যাস রেডি হয়ে গেল গরম গরম মুচমুচে পাউরুটির পকোড়া। পরিবেশন করার সময় সঙ্গে টমেটো সস দিয়ে দিতে পারেন প্লেটে।

Ratna Adhikary