Connect with us

Food

একবার খেলেই মন করবে বারবার ! খাওয়ান আটা দিয়ে টেস্টি জলখাবার

Published

on

বিজ্ঞান বলে দেহ সুস্থ রাখতে সকালের খাবারটা ভারী হলে ভালো হয়। কিন্তু তার সঙ্গে আজকাল মানুষ চায় যেন রান্না টেস্টিও হয়। তবে রোজ ইউজ টেস্টি ব্রেকফাস্ট বানানো কি অটোটাই সহজ? চিন্তা নেই আপনার সমস্যার সমাধানে রইলো ১৫ মিনিটে তৈরী করার মত একটি দুর্দান্ত জলখাবার। আটা দিয়ে টেস্টি জলখাবার বানাতে পারবেন এবার।

উপকরণ: আটা, সেদ্ধ ডিম, সেদ্ধ আলু, চিজ, কাঁচা লঙ্কা কুচি, পেঁয়াজ কুচি, আদা রসুন বাটা, হলুদ গুঁড়ো, লঙ্কার গুঁড়ো, পরিমাণ মত নুন, গোটা জিরে, রান্নার জন্য তেল

বানানোর পদ্ধতি: একটা পাত্রে আটা নিয়ে তাতে পরিমাণ মত নুন আর ময়ানের জন্য তেল দিয়ে দিয়ে তাঁর মধ্যে সামান্য কুসুম গরম জল নিয়ে সেটাকে মেখে রাখুন। ছোট ছোট লেচি কেটে নিতে হবে আর সেগুলো একটু মোটা আর ছোট রুটির মত করে বেলে নেবেন। বেলে নেওয়া রুটি গুলোকে শুকনো অবস্থাতেই হালকা করে সেঁকে নেবেন। আলুর পুর তৈরী করতে কড়ায় ২ চামচ মত তেল নিয়ে গরম করে তাতে ১ চামচ মত গোটা জিরে দিয়ে নেড়েচেড়ে নেবেন।

এবার কড়ায় পেঁয়াজ কুচি, আদা রসুন কুচি, সামান্য হলুদ গুঁড়ো, লঙ্কার গুঁড়ো আর পরিমাণ মত নুন দিয়ে ভেজে নেবেন। মশলা তৈরী হয়ে গেলে সেদ্ধ আলু আর কাঁচা লঙ্কা কুচি কড়ায় দিয়ে বাকি মশলার সাথে ভালো করে মিশিয়ে নেবেন। রুটির মধ্যে অর্ধেকটায় আলুর পুর দিয়ে একটা মোটা আস্তরণ বানিয়ে নেবেন। এবার সেদ্ধ ডিম ও চিজ গ্রেট করে দেবেন। কড়ায় তেল গরম করে তাতে এই আলুর পুর দেওয়া রুটি এপিঠ ওপিঠ করে ভেজে নেবেন। এবার সস বা আচার দিয়ে পরিবেশন করুন।

Trending