Connect with us

Food

১০ মিনিটে তৈরী ব্রেকফাস্ট! বানান বাটার গার্লিক ডিম পরোটা

Published

on

সকাল বেলা হলেই আমাদের সকলের মনেই চিন্তা হতে থাকে যে কী ব্রেকফাস্ট খাওয়া যায়। এমন কিছু ব্রেকফাস্ট বানাতে হবে যেটা চট জলদি রান্না করা যায় আবার শরীরের পক্ষে স্বাস্থ্যকর হবে। সহজে এমন রেসিপি বানানো খুব কঠিন।

তবে এবার আপনাদের মুশকিল আসান হয়ে গেল। চলে এলো এই সহজ রেসিপি। মাত্র ১০ মিনিটে এই সুস্বাদু পরোটা বানিয়ে নিতে পারেন। আর অনেকক্ষণ পেট থাকবে ভরা। ছোট বড় সবার মন ভরে যাবে। উপকরণ খুব বেশি লাগে না এবং যেগুলো লাগে সেগুলো সব বাড়িতেই পাওয়া যায়। আজ রইল আপনাদের জন্যে বাটার গার্লিক ডিম পরোটা রেসিপি।

উপকরণ: ১. আটা
২. ডিম
৩. গুঁড়ো দুধ / দুধ
৪. রসুনের কুচি
৫. পেঁয়াজ কুচি, কাঁচা লঙ্কা কুচি,
৬. গাজর কুচি, ধনেপাতা কুচি
৭. গোলমরিচ গুঁড়ো
৮. পরিমাণ মত নুন
৯. বাটার

পদ্ধতি: একটা বাটিতে আধকাপ মত উষ্ণ গরম জলের মধ্যে দু চামচ গুঁড়ো দুধ গুলে নেবেন। আগে দুটো ডিম ফাটিয়ে পাত্রে দিয়ে কিছুটা গোলমরিচ গুঁড়ো দেওয়ার পর একে একে পেঁয়াজ কুচি, কাঁচা লঙ্কা কুচি, গাজর কুচি, ধনেপাতা কুচি দিয়ে ভালো করে মিশিয়ে নেবেন। সবটা ভালো করে মেশানো হয়ে গেলে পরিমাণ মত নুন দিয়ে আরও কিছুটা মিশিয়ে অল্প অল্প করে আটা দিয়ে দেবেন এতে। এভাবেই কিছুটা থকথকে করে একটা ব্যাটার তৈরী করে নেবেন। গ্যাসে চাটু বা ফ্রাইং প্যান বসিয়ে তাতে এক চামচ বাটার দিয়ে সবটা গলে গেলে সামান্য রসুন কুচি চারিদিকে ছড়িয়ে কয়েক সেকেন্ড পর তৈরী করা ব্যাটার ১-১.৫ হাতা মত কড়ায় দেবেন। ব্যাটার গোল করে ছড়িয়ে দিয়ে ওপর থেকে আরও কিছুটা রসুন কুচি দিয়ে ঢাকা দিয়ে ২ মিনিট মিডিয়াম আঁচে রান্না করুন। ২ মিনিট পর উল্টে দিয়ে আরও কিছুটা বাটার দিয়ে আবারও উল্টে ১ মিনিট রান্না করলেই রেডি পরোটা।

Trending