Food

সন্ধ্যে হলেই মনটা স্ন্যাক্স স্ন্যাক্স করে? রইলো ১০ মিনিটে তৈরি হওয়া লোভনীয় চিকেন পকোড়া রেসিপি

আজকাল শীতের সময়ে চা বা কফির সঙ্গে কিছু না কিছু খেতে ইচ্ছে করে। সেই সময়ে অফিস থেকে এসে আমাদের সকলেরই কিছু না কিছু টুকটাক খেতে ইচ্ছে করে। তখন আমাদের অনেকেরই পক্ষে অফিস থেকে এসে আর কিছু বানাতে ইচ্ছা করেনা।

তাই এবার আপনাদের জন্য একটি সহজ রেসিপি দিলাম এবং মুখরোচক একই সঙ্গে হতে পারে। ছোট থেকে বড় সকলেরই খুব ভালো লাগবে এই রেসিপিটি। আগের দিনের বেঁচে যাওয়া চিকেন দিয়ে সহজেই বানিয়ে নিতে পারবেন পকোড়া। আজকে সন্ধ্যাবেলা ট্রাই করে দেখুন।

images 20

উপকরণ: ১. চিকেন (ছোট ছোট টুকরো করে কাটা)

২. ডিম

৩. আদা বাটা, রসুন বাটা

৪. পেঁয়াজ কুচি, কাঁচা লঙ্কা কুচি

৫. বেসন

৬. চালের গুঁড়ো

৭. হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো

৮. গরম মশলা গুঁড়ো

৯. নুন

১০. রান্নার জন্য তেল

পদ্ধতি: বাজার থেকে কিনে আনা চিকেন ভালো করে পরিষ্কার করে ধুয়ে সেগুলিকে জল ঝরিয়ে একটা বড় পাত্রে নিয়ে নিতে হবে। প্রথমে ১ চামচ মত আদা ও রসুন বাটা, তারপর পরিমাণ মত নুন আর লঙ্কা গুঁড়ো দিয়ে মাংসগুলোকে ভালো করে মাখিয়ে রাখুন। এরপর একে একে পেঁয়াজ কুচি, লঙ্কা কুচি, পরিমাণ মত বেসন, চালের গুঁড়ো, হলুদ গুঁড়ো, গরম মশলা গুঁড়ো আর একটা ডিম দিয়ে সব কিছুকে ভালো করে মাখিয়ে নেবেন। কড়ায় বেশ কিছুটা তেল নিয়ে হাই ফ্লেমে গরম করে নিতে হবে। তেল গরম হয়ে গেলে আঁচ মিডিয়াম করে নিন। পকোড়াগুলোকে কড়ায় ছাড়তে হবে। পকোড়া কড়ায় ছাড়ার পর উল্টে পাল্টে কয়েক মিনিট ধরে ভেজে নিলেই রেডি দুর্দান্ত স্বাদের চিকেন পকোড়া।

Nira