Connect with us

Food

সন্ধ্যেবেলা মন খাইখাই করে? রইল ১০ মিনিটে মুখরোচক চিকেন পপকর্ণ তৈরির রেসিপি

Published

on

সন্ধ্যেবেলা অফিস থেকে ফিরে অনেকেরই মন চায় কিছু মুখোরোচক খাবার খেতে। তবে ইচ্ছা না হলেও অনেকেই কিছু রান্না করতে হয়। কিন্তু এই রেসিপি যেমন রান্না করা সহজ তেমন খেলেও মন প্রাণ জুড়িয়ে যাবে একেবারে।

এতদিনে হয়তো আপনারা বিভিন্ন দোকানে চিকেন পপকর্ণ খেয়েছেন কিন্তু কখনো নিজে বানিয়েছেন কি? আপনাদের জন্য একটা সহজ রেসিপি শেয়ার করলাম। একবার ট্রাই করে দেখুন মন করবে বারবার রান্না করতে। তার উপরে ছোট থেকে বড় বাড়ির সকলের মন প্রাণ ভরে যাবে একবার খেলে।

উপকরণ: ১. চিকেন (একটু লম্বা আর পাতলা করে কেটে নেবেন)

২. ডিম

৩. আদা রসুন বাটা

৪. পুদিনা পাতা কুচি,

৫. ময়দা, কর্নফ্লাওয়ার

৬. গোলমরিচ গুঁড়ো

৭. লঙ্কা গুঁড়ো, চিলি ফ্লেক্স

৮. সোয়া সস, লেবুর রস

৯. রান্নার জন্য তেল

১০. পরিমাণ মত নুন

পদ্ধতি: মাংসের টুকরোকে ভালো করে পরিষ্কার করে লম্বা আর পাতলা করে স্লাইস করে কেটে নিতে হবে। টুকরোগুলোকে নিয়ে তাতে প্রথমে দুটো কাঁচা ডিম ফাটিয়ে দিয়ে দিন আর পরিমাণ মত লঙ্কা গুঁড়ো, গোলমরিচ গুঁড়ো আর সামান্য পুদিনা পাতা কুচি মেশান। গুঁড়ো মশলা দেওয়ার পর মাংসের মধ্যে আধ চামচ মত করে আদা ও রসুন বাটা, ১ চামচ সোয়া সস আর কিছুটা লেবুর রস দিয়ে সব কিছুকে মাংসের সাথে ভালো করে মিশিয়ে নিন। কিছুক্ষন ম্যারিনেট করতেই পারেন, তবে সাথে সাথে রান্না করে নিলেও হবে। একটা পাত্রে ১ কাপ ময়দা আর ২ চামচ মত কর্নফ্লাওয়ার আর পরিমাণ মত নুন নিয়ে এক চামচ গোলমরিচ গুঁড়ো আর সামান্য চিলি ফ্লেক্স দিয়ে সবটাকে ভালো করে শুকনো অবস্থাতেই মিশিয়ে নিন। গ্যাসে কড়া বসিয়ে বেশ খানিকটা তেল দিয়ে গরম করতে হবে। তেল গরম হয়ে গেলে মাংসের এক একটা পিস নিয়ে সেটাকে ময়দা মাখার সাথে ভালো করে লাগিয়ে নিয়ে গরম তেলে ভাজুন। মিনিট কয়েক নেড়েচেড়ে ভেজে নিলেই তৈরী মুচমুচে চিকেন পপকর্ন।

Popcorn Chicken Recipe - Swasthi's Recipes | Recipe | Popcorn chicken recipe,  Recipes, Chicken pakora recipe

Trending