আলু পোস্ত তো অনেক খেয়েছেন এবার বানান পোস্ত চিকেন! তাক লেগে যাবে সবার – Tolly Tales
Connect with us

Food

আলু পোস্ত তো অনেক খেয়েছেন এবার বানান পোস্ত চিকেন! তাক লেগে যাবে সবার

Published

on

আগে একটা সময় ছিল যখন রবিবার মানেই মাংস হবে। এখন সেটা পাল্টেছে। আর অনেক অফিসেই রবিবার ছুটি থাকে না। তাই এখন যে কোনো দিন হোক বা রাত জমিয়ে রান্না করলেই মন ভরে যাবে। আজ আপনাদের জন্যে পোস্ত দিয়ে একটা দারুন চিকেনের পদ আনলাম। আলু পোস্ত বা অন্য অনেকভাবে আপনারা পোস্ত রান্না করেন এবার এটা ট্রাই করে দেখুন। রাত হোক বা দুপুর জমে যাবে প্লেট। সঙ্গে গরম ভাত বা পরোটা থাকলে বেশি ভালো। রান্না করতে বেশি সময় লাগে না।

Posto Chicken/ Chicken with poppy seeds paste/ Posto recipe/ Chicken recipe  - YouTube

উপকরণ- মুরগির মাংস ৫০০ গ্রাম (মাঝারি মাপের পিস করা), পোস্ত বাটা ৬ চামচ, রসুন কোয়া ৬টা , আদা ১ইঞ্চি, কাঁচা লঙ্কা ৪টে, পেঁয়াজ ২টো, টমাটো ১টা, লঙ্কা গুঁড়ো ১ চামচ, সরষের তেল, লেবুর রস ১ চামচ, নুন স্বাদ অনুসারে, তেজ পাতা ১ টা, লবঙ্গ ৪ টে, এলাচ ৪ টে, দারচিনি, মৌরি ১ চামচ, হলুদ গুঁড়ো আধ চামচ।

পদ্ধতি: একটা পাত্রে চিকেন নিয়ে তাতে ম্যারিনেট করে নিন। এবার বাটিটা ঢাকা দিয়ে ১ ঘন্টা রাখুন। পোস্তদানাগুলি অল্প সময় জলে ভিজিয়ে নিয়ে বেটে নেবেন। পোস্তর পেস্টটি বানানোর সময় পোস্তর সঙ্গে লবঙ্গ, আদা এবং কাঁচা লঙ্কা মিশিয়ে নিতে হবে। কড়াইতে পরিমান মতো সরষের তেল নিয়ে তেজপাতা, লবঙ্গ, দারচিনি, এলাচ দিয়ে নাড়তে থাকুন। এর পর পেঁয়াজকুঁচি মিশিয়ে ভাজুন। টমেটো দিন। তারপর পোস্তর পেস্ট , গরম মশলা ও লঙ্কার গুঁড়ো দিন। এই মশলা গুলিকে কিছুসময় ভেজে নিন। ম্যারিনেট করা মাংসের টুকরো দিয়ে নুন ও জল মিশিয়ে কষতে হবে। কষা হয়ে গেলেই রেডি পোস্ত চিকেন।

Click to comment

Leave a Reply

Your email address will not be published.

Trending