Food

আমিষ, নিরামিষ কোনোটাই নয় ভিগান খাবার চাই? ভিগান হয়ে গিয়েছেন? বিকেলের হালকা খিদে মেটাতে রইলো চিলি মিলি ফুলকপি রেসিপি

সন্ধ্যেবেলা হলেই অফিস থেকে ফিরে আমাদের অনেকের আজকাল শীতকাল ইচ্ছে করে, চা বা কফি খেতে এবং তার সঙ্গে মুচমুচে কিছু থাকলে একেবারে জমে যাবে সন্ধ্যাটা। তবে আজকাল আমিষ এবং নিরামিষ পথ এতটাই বেড়ে গেছে যে তার ভিড়ে হারিয়ে গেছে ভিগান পদ।

চিন্তা নেই, আমরা তো আছি। আপনারা যারা ভিগান তাদের জন্য খুঁজে খুঁজে নিয়ে এলাম ভিগান স্ন্যাকস রেসিপি। আজকাল শীতকালে ফুলকপি সবার বাড়িতেই থাকে। সেটা দিয়ে সাধারণ আলু দিয়ে ঝোল বা অন্য কিছু না করে সন্ধ্যেবেলা একটা মুখরোচক কিছু খাবার বানিয়ে নিতে পারেন। বেশ তেলে ভেজে খেতে দুর্দান্ত লাগবে চা বা কফি দিয়ে। রইলো আজ চিলি মিলি ফুলকপি রেসিপি।

উপকরণ: ফুলকপি, ময়দা, গোলমরিচ গুঁড়ো, কর্ন ফ্লাওয়ার, রান্নার তেল, আদা-রসুন কুচি, পেঁয়াজ কুচি, কাঁচা লঙ্কা কুচি, সয়া সস, সুইট চিলি সস, তিল।

পদ্ধতি: প্রথমেই ফুলকপিগুলো টুকরো টুকরো করে সিদ্ধ করে নেবেন নুনজলে। এবার জল ঝরিয়ে তার সঙ্গে ময়দা, গোলমরিচ গুঁড়ো, কর্ন ফ্লাওয়ার জল দিয়ে মিশিয়ে নেবেন। এবার তেল গরম করে তার মধ্যে ফেলে ভেজে নিন। ওপর আরেকটি পাত্রে তেল গরম করে তার মধ্যে আদা কুচি, রসুন কুচি, পেঁয়াজ কুচি এবং কাঁচা লঙ্কা কুচি দিয়ে নাড়তে থাকুন। ভাজা ভাজা হলে সয়া সস আর সুইট চিলি সস উপর থেকে ঢেলে দিন। এবার গ্যাস বন্ধ করে দিয়ে উপর থেকে তিল ছড়িয়ে দিন। রেডি হয়ে গেল চিলি মিলি ফুলকপি।

Nira