Food

সন্ধ্যেবেলায় বাইরে থেকে চপ না কিনে বাড়িতেই বানিয়ে ফেলুন দোকানের মত ডিমের ডেভিল! রইল রেসিপি

সন্ধ্যেবেলা হলেই আমাদের অনেকেরই মন চায় একটু মুখরোচক কিছু খেতে। সে ক্ষেত্রে অনেক সময় আমরা মুড়ি খেলেও তার সঙ্গে একটু চপ বা পকোড়া হলে জমে যায়। আজ আপনাদের একদম দোকানের স্টাইলের ডিমের চপ বানানোর রেসিপি শেয়ার করলাম।

কেউ কেউ একে ডিমের ডেভিল বলে থাকে। কিছু ছোট ছোট পদ্ধতি আছে যেগুলো মেনে চললেই একেবারে মুচমুচে চাপ রান্না করতে পারবেন। এটা আপনি চা দিয়ে কিংবা মুড়ির সাথে খেতে পারেন। তাহলে আর অপেক্ষা কিসের তাড়াতাড়ি এই রেসিপি দেখে একবার ট্রাই করুন আজকেই।

উপকরণ: ১. সেদ্ধ আলু

২. সেদ্ধ ডিম

৩. ময়দা

৪. ব্রেডক্রাম্বস

৫. আদা ও রসুন বাটা

৬. পেঁয়াজ কুচি, কাঁচা লঙ্কা কুচি

৭. ধনেপাতা কুচি

৮. চিলি ফ্লেক্স, ভাজা জিরে

৯. গরম মশলা গুঁড়ো

১০. পরিমাণ মত নুন

১১. রান্নার জন্য তেল

পদ্ধতি: আলু আর ডিম সেদ্ধ করে নিন। শুরুতে একটা বড় পাত্রে সেদ্ধ আলুকে ঝুড়ি ঝুড়ি করে কেটে নিতে হবে। ওই পাত্রেই একে একে পরিমাণ মত পেঁয়াজ কুচি, কাঁচা লঙ্কা কুচি, ধনেপাতা কুচি, চিলি ফ্লেক্স, ভাজা জিরে, গরম মশলা গুঁড়ো, আদা রসুন বাটা, নুন আর এক চামচ সর্ষের তেল দিয়ে ভালো করে সবটাকে মেখে নিন। বেশ কিছুটা নিয়ে হাতে করে চেপে ছোট রুটির মত করে নিয়ে তার মাঝে একটা সেদ্ধ ডিম দিয়ে দিন। তারপর চারিদিক থেকে মুড়ে চপের মত আকার দিন। একটা বাটিতে কিছুটা ময়দা আর নুন ভালো করে মিশিয়ে নিয়ে তাতে জল দিয়ে পাতলা একটা ঘোল মত তৈরী করুন। ময়দার ঘোলের মধ্যেই চপ গুলোকে ভালো করে ডুবিয়ে নিন। ঘোলের কোটিং করে নিয়ে একটা থালায় ব্রেডক্রাম্বস নিয়ে তাতে ভালো করে নেড়েচেড়ে চপের চারিদিকে ব্রেডক্রাম্বস লাগান। গ্যাসে কড়া বসিয়ে বেশ অনেকটা তেল গরম করে নিতে হবে। কারণ ডিমের ডেভিল ডুবো তেলেই ভাজুন। কয়েকমিনিট নেড়েচেড়ে লালচে করে ভেজে নিলেই তৈরি ডিমের ডেভিল।

images 20

Nira