Connect with us

Food

৫ মিনিটে তৈরী পুষ্টিকর ও সুস্বাদু জলখাবার! আলু ডিম দিয়ে সুস্বাদু রেসিপি পড়ুন 

Published

on

আজ থেকে শুরু হল নতুন সপ্তাহ। আর নতুন সপ্তাহ মানে নতুন টানাপোড়েন। ফলে নতুন নতুন রান্না আবার চিন্তা করতে হবে মাথায়। সকাল থেকেই দৌড় ঝাঁপ শুরু হয়ে যাবে অফিসের জন্য। তবে চিন্তা নেই নতুন সপ্তাহে একটি নতুন ব্রেকফাস্ট রেসিপি রইল আপনাদের জন্য।

রেসিপিটি রান্না করতে যেমন কম সময় লাগবে তেমনি উপকরণ লাগবে খুবই কম। এটা ডিম দিয়ে একটা সুন্দর জলখাবার যাতে অনেকক্ষণ পেট ভরা থাকবে। খেতেও টেস্টি আবার স্বাস্থ্যের কথাও মাথায় থাকলো। বানিয়ে নিন আলু এবং ডিম দিয়ে একটি সুস্বাদু পদ।

উপকরণ: সেদ্ধ আলু

ডিম

রান্নার জন্য তেল

পেঁয়াজ কুচি

টমেটো কুচি

কাঁচা লঙ্কা কুচি

কর্নফ্লাওয়ার

গোটা জিরে

লঙ্কা গুঁড়ো

পরিমাণ মত নুন

পদ্ধতি: প্রথমেই আলু সেদ্ধ করে নেবেন। তারপর আলুর খোসা ছাড়িয়ে সেগুলোকে ডুমো ডুমো করে কেটে নিতে হবে। চাইলে একটু ছোট ছোট টুকরো করে নেবেন। একটা পাত্রে তিনটে ডিম ফাটিয়ে নিয়ে সেটাকে ফেটিয়ে নেবেন। প্রথমে পরিমাণ মত নুন, পেঁয়াজ কুচি, কাঁচা লঙ্কা কুচি, টমেটো কুচি দিয়ে সেটাকেও ভালো করে মিক্স করুন। একটা ফ্রাইং প্যানের মধ্যে ১ চামচ মত তেল দিয়ে তাতে সামান্য গোটা জিরে ছড়িয়ে ৩০ সেকেন্ড মত নেড়েচেড়ে নেবেন। সেদ্ধ আলুর কেটে রাখা টুকরোগুলোকে কড়ায় দিয়ে সাজিয়ে নেবেন। ফ্রাইং প্যানে ডিম ও বাকি সবজির মিশ্রণ ঢেলে দিতে হবে আর মিডিয়াম আছে কিছুক্ষণ রান্না করুন। ওপর থেকে ঢাকনা দিয়ে রান্না করে নিতে হবে। এতে ওপরের অংশটাও ভালো করে রান্না হবে। রান্না হয়ে গেলে সবটা নামিয়ে উল্টে নিলেই তৈরী আলু আর ডিম দিয়ে দুর্দান্ত জলখাবার।

Trending