Connect with us

Food

কেএফসি চিকেনকেও হার মানাবে এর টেস্ট! বাড়িতেই বানিয়ে ফেলুন ফ্রাইড এগ 

Published

on

বাইরে বৃষ্টি আর ঘরে গরম চা বা কফি। তার সঙ্গে একটু মুখরোচক হলে তো জমেই যায় তাই না? কিন্তু রোজ রোজ বাইরের না খেয়ে বাড়িতে নিজেই এটা বানিয়ে নিন। সবাইকে অবাক করতে এর জুড়ি মেলা ভার।

এই রেসিপি বানানো খুব সহজ আর খুব বেশি উপকরণ লাগে না এতে। তাই ফ্রায়েড এগ সহজেই যে কোনো সময়ে চলতে পারে। তবে বিকেলের দিকেই খেতে বেশি ভালো লাগবে। এটা ব্যটার বানিয়ে রেখে মন যখন চাইবে তখন ভেজ নিন। গ্যারান্টি দিয়ে বলছি কেএফসি চিকেনকেও হার মানাবে এই পদ।

উপকরণ: ১. ডিম

২. ময়দা

৩. পুদিনা পাতা কুচি

৪. চিলি ফ্লেক্স

৫. গোলমরিচ গুঁড়ো, গরম মশলা গুঁড়ো

৬. পরিমাণ মত না

৭. রান্নার জন্য তেল

পদ্ধতি: ক্রিসপি ফ্রাইড এগ তৈরির জন্য প্রথমেই একটা বাটিতে ২-৩টে ডিম নিয়ে তাতে পরিমাণ মত নুন, গোলমরিচ গুঁড়ো আর সমান চিলি ফ্লেক্স দিয়ে ভালো করে ফেটিয়ে নেবেন। এই ফাটানো ডিমের মিশ্রণ ফ্রাইং প্যান গরম করে তাতে দিয়ে ভেজে নিতে হবে। খুব বেশি ভাজার দরকার নেই মোটামুটি ভাজা হয়ে গেলে পিজ্জার মত করে টুকরো টুকরো করে নিতে হবে ডিম ভাজাটাকে আর সেগুলোকে আলাদা করে রাখুন। আরও দুটো বাটি নিতে হবে। একটিতে অল্প ও আরেকটিতে একটু বেশি করে ময়দা, চিলি ফ্লেক্স ও সামান্য পুদিনা পাতা কুচি দিয়ে মিক্স করে নেবেন। ছোট বাটিতে সামান্য জল দিয়ে একটা গোলা মত তৈরী করুন। কেটে রাখা ডিম ভাজা টুকরো গুলোকে এই ময়দার গোলার মধ্যে ডুবিয়ে তারপর শুকনো ময়দার মিশ্রণের মধ্যে দিয়ে মাখিয়ে রাখুন। সবকটা টুকরোকে প্রথমে ময়দা গলায় ডুবিয়ে তারপর শুকনো ময়দার কোটিং করে তেল গরম হলে তাতে ডিমের টুকরো গুলোকে একে একে ছেড়ে মিডিয়াম আঁচে মুচমুচে করে ভেজে নেবেন। রেডি ফ্রাইড এগ। সস দিয়ে খেয়ে ফেলুন।

Trending