Connect with us

Food

উচ্ছেবাবু মোমো, উচ্ছেবাবু এগরোল এবার অতীত! পুজোর আড্ডা জমাতে বানান সবুজ সবুজ “উচ্ছেবাবু মুরগি ব্যাটার ফ্রাই”

Published

on

পুজোর পাঁচ দিন জুড়ে দিন থেকে রাত অবধি চলে মুখরোচক খাওয়া দাওয়া। অনেকে আবার একটা বেলা একটু হালকা খেতে চায়, আবার অনেকে একটা বেলা বাড়িতেই আড্ডা দিতে চায়। বাড়িতে আড্ডার আয়োজন হলে তার সঙ্গে মুখরোচক কিছু স্ন্যাকস থাকা আবশ্যিক।

তাই আজকে আপনাদের সঙ্গে শেয়ার করলাম গন্ধরাজ চিকেনের একটি বিশেষ রেসিপি। একেবারেই সন্ধ্যের চা বা কফির সঙ্গে ভালোভাবে জমে যাবে আড্ডা। এই স্বাদ বহুদিন লেগে থাকবে মুখে। এখন যেখানে গন্ধরাজ মোমো গন্ধরাজ এগরোলের যুগ সেখানে গন্ধরাজ চিকেন ব্যাটার ফ্রাই হবে একেবারে অন্যরকম একটা রেসিপি। অন্য যেকোনো পানীয় দিয়ে অনায়াসে অতিথির পাতে তুলে দেবেন এই পদ। চেটেপুটে খাবে।

উপকরণ: মুরগির মাংস: ২৫০ গ্রাম

গন্ধরাজ লেবুর রস: ৩ টেবিল চামচ

আদা বাটা: ১ চা চামচ

রসুন বাটা: ১ টেবিল চামচ

কাঁচালঙ্কা বাটা: ১ চা চামচ

গন্ধরাজ লেবুর খোসা কোরা: ১চা চামচ (ভিতরের সাদা অংশ বাদে)

নুন ও গোলমরিচ গুঁড়ো: স্বাদ অনুযায়ী

ডিম: দুটিময়দা: ২ টেবিল চামচ

কর্নফ্লাওয়ার: ৩ টেবিল চামচ

বেকিং সোডা: ১ চা চামচ

বেকিং পাউডার: আধ চা চামচ

সোডা ওয়াটার: আধ কাপ

সাদা তেল: ২৫০ গ্রাম

প্রণালী: হাড় ছাড়া মুরগির মাংস লম্বা লম্বা আঙুলের মাপে কেটে এক এক করে গন্ধরাজ লেবুর রস, আদাবাটা, রসুন বাটা, কাঁচালঙ্কা বাটা, গন্ধরাজ লেবুর খোসা, নুন ও গোলমরিচ গুঁড়ো মিশিয়ে ভাল করে মাখুন। এবার অন্য একটি পাত্রে ডিম ফেটিয়ে নিয়ে তাতে মায়দা, কর্নফ্লাওয়ার, বেকিং সোডা, বেকিং পাউডার, সোডা ওয়াটার, নুন ও লেবুর রস দিয়ে একটি মিশ্রণ বানান। এবার মুরগির মাংসের স্ট্রিপ গুলি ব্যাটারে ডুবিয়ে গরম তেলে মুচমুচে করে ভাজুন। রেডি গন্ধরাজ মুরগি ব্যাটার ফ্রাই।মেয়োনিজ়ের সঙ্গে পরিবেশন করুন।

Trending